আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

রোহিতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে চুরমার করেছিল এই প্লেয়ার, গম্ভীর জামানায় তাকে দেওয়া হলো বিশেষ দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজ জেতার পর, টিম ইন্ডিয়াকে এখন স্বাগতিক দলের সাথে একটি ODI সিরিজ খেলতে হবে। আগামী ২ আগস্ট শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে ওয়ানডে সিরিজ। এই সিরিজে ভারতের প্রতিনিধিত্ব করবেন স্থায়ী অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তার সাথে, নতুন অধিনায়ক গৌতম গম্ভীরও (Gautam Gambhir) তার অধিনায়কত্বে এমন একজন খেলোয়াড়কে বেছে নিয়েছেন যিনি ৮ মাস আগে হিটম্যানকে (Rohit Sharma) খুব কাঁদিয়েছিলেন। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে রোহিত শর্মার নেতৃত্বে দলে ফিরেছেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)।

প্রায় ৫ মাস পর আরেকটি সুযোগ পেলেন তিনি। তিনি আরও একটি সুযোগ পাবেন, কারণ তিনি বিশ্বকাপের ১০টি ম্যাচে ৫০০-এর বেশি রান করার কীর্তি অর্জন করেছিলেন। এছাড়াও, তার পারফরম্যান্স মিডল অর্ডারে টিম ইন্ডিয়াকে শক্তি দেয়। তাই আইয়ার (Shreyas Iyer) ফিরেছেন। শুধু আইয়ারই নয়, লঙ্কা সিরিজে ফিরেছেন কেএল রাহুলও।

Shreyas Iyer And Kl Rahul, Rohit Sharma
Shreyas Iyer And Kl Rahul

যে গত বছর ODI বিশ্বকাপের ফাইনাল ম্যাচে কেএল রাহুলের পারফরম্যান্স খুব খারাপ ছিল। তাদের খেলা ধীরগতির ইনিংসের কারণে, টিম ইন্ডিয়া ৫০ ওভারে মাত্র ২৪২ রান করতে সক্ষম হয়েছিল, যা অস্ট্রেলিয়া খুব সহজেই অর্জন করেছিল। এছাড়াও, রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দলকে ৬ উইকেটে হারের মুখে পড়তে হয়েছিল।

এই হারের পর গোটা ভারতীয় ক্রিকেট দলের চোখে জল দেখা যায়। কেএল রাহুলের (KL Rahul) কথা বলতে গেলে, তিনি ১২০ বলে ৬৫ রান করেছিলেন। এই ম্যাচে তিনি যদি একটু ঝুঁকি নিয়ে ব্যাট করতেন তাহলে ভারতের স্কোর আরও বেশি হতো।

তাহলে সেই শিরোপা ম্যাচের ফল অন্যরকম হতো। তবে সব খারাপ পারফরম্যান্সের পরও রাহুলকে দল থেকে বাদ দেওয়া ভারতের পক্ষে কঠিন। কারণ তিনি ভারতীয় ODI দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়, যিনি মিডল অর্ডারকে শক্তিশালী করেন।

আরও পড়ুন। Rohit Sharma: “রোহিত খেললে অজ্ঞান হয়ে যাবে…” হিটম্যানের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করলেন শ্রীকান্ত, ক্ষোভে উত্তাল ভক্তরা !!
About Author
2.