আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: আইয়ার বা শুভমান নয়, কোচ হওয়ার পর নিজের এই প্রিয় শিষ্যকে ভারতীয় দলে প্রবেশ করাবেন গৌতম গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এর পর টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হবে। এমন পরিস্থিতিতে রাহুলের বদলে কোচ খুঁজছে BCCI। কোচ পদে প্রাক্তন খেলোয়াড় গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম অনুমোদনের সম্ভাবনা রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যে ধরনের খবর বেরিয়ে আসছে, তা দেখে বলা যায় পরবর্তী প্রধান কোচ হতে পারেন গম্ভীর (Gautam Gambhir)। গম্ভীর যদি কোচ হন, তবে তিনি তার শিষ্যের ভাগ্য পরিবর্তন করতে পারেন যিনি টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন।

টিম ইন্ডিয়ার T20 বিশ্বকাপ দলে কেএল রাহুলকে (KL Rahul) উপেক্ষা করা হয়েছিল।
রাহুলকে (KL Rahul) না নেওয়াটাও বিস্ময়কর ছিল কারণ তিনি গত বিশ্বকাপে ভারতের সহ-অধিনায়ক হিসেবে খেলছিলেন।
কিন্তু চলতি টুর্নামেন্টে খেলোয়াড় হিসেবেও তাকে নির্বাচিত করা হয়নি।

ব্যাকআপ হিসেবেও তাকে দলে রাখা হয়নি। ওপেনার হিসেবে রাহুলের জায়গায় সুযোগ পেয়েছেন যশস্বী জয়সওয়াল ((Yashasvi Jaiswal)। উইকেটরক্ষক হিসেবে নির্বাচিত হন সঞ্জু স্যামসন (Sanju Samson) ও ঋষভ পন্থ (Rishabh Pant)। গত ৬ বছরে এই প্রথম রাহুল কোনও বড় টুর্নামেন্টের জন্য নির্বাচিত হননি।

Kl Rahul, Gautam Gambhir
Kl Rahul

কিন্তু গৌতম গম্ভীর (Gautam Gambhir) কোচ হওয়ার পর কর্ণাটকের এই খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়া হবে না। রাহুল একজন প্রকৌশলী ব্যাটসম্যান, যে কোনও নম্বরে ব্যাট করতে পারে। ওপেনিং থেকে মিডল অর্ডার পর্যন্ত যে কোনো জায়গায় খেলতে পারেন তিনি।

এমন পরিস্থিতিতে তাকে আবার দল থেকে বাদ দেওয়া কঠিন। কিন্তু ২০২৪ সালের বিশ্বকাপে তাকে উপেক্ষা করা হয়েছিল। গৌতম গম্ভীর যদি কোচ হন, তাহলে কর্ণাটকের এই খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়া হবে না। কারণ রাহুল খুবই আশ্চর্যজনক ব্যাটসম্যান।

গম্ভীরও তাকে অনেক সমর্থন করেন। জানা যায়, KKR-এর মেন্টর হওয়ার আগে LSG-র মেন্টরের ভূমিকা পালন করেছিলেন করেছিলেন গম্ভীর। গৌতম গম্ভীর পরপর দুই বছর LSG-র মেন্টর ছিলেন এবং দলকে প্লে অফে নিয়ে গিয়েছিলেন।

তখন LSG-কে নেতৃত্ব দিচ্ছিলেন কেএল রাহুল (KL Rahul)। সেই থেকে রাহুল গম্ভীরের ভালো বন্ধু। উইকেটরক্ষকের ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ৭২ টি T20 আন্তর্জাতিক ম্যাচে ২২৬৫ রান করেছেন, এখানে তার গড় ৩৭.৭৫ এবং স্ট্রাইক রেকর্ড ১৩৯.১২।

আরও পড়ুন। Gautam Gambhir: টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার জন্য BCCI-এর সামনে এই শর্তগুলি রাখলেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.