আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: শ্রীলঙ্কা সফরে গম্ভীরের কৃপায় KKR’র এই তিন খেলোয়াড়ের ক্যারিয়ার হলো রক্ষা !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফরের (IND vs SL) জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করেছে BCCI। ওয়ানডে দলের অধিনায়কত্ব পেয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) এবং T20 দলের অধিনায়কত্ব পেয়েছেন সূর্যকুমার যাদব। যেখানে প্রধান কোচের ভূমিকায় দেখা যাবে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সফরে KKR’র এমন ৩ জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। দলে তাদের অন্তর্ভুক্তির দাবি ছিল দীর্ঘদিন ধরে। ২০২৪ সালের আইপিএলে (IPL 2024) হর্ষিত রানা (Harshit Rana) তার দুর্দান্ত বোলিং দিয়ে কেকেআরকে চ্যাম্পিয়ন করেছিলেন। টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় অন্তর্ভুক্ত হন তিনি। জিম্বাবুয়ে সফরের (IND vs ZIM) স্কোয়াডে অন্তর্ভুক্ত হন রানা।

কিন্তু, অভিষেকের (Avishek Sharma) সুযোগ পাননি। এরপরই তুমুল সমালোচনার মুখে পড়েন নির্বাচকরা। কিন্তু, শ্রীলঙ্কা সফরে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রিয়তম হর্ষিত রানাকে ওয়ানডে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই সফরে অভিষেকের সুযোগ পেতে পারেন তিনি। আমরা আপনাকে বলি যে হর্ষিত ২৫ T20 ম্যাচ খেলেছেন। যার খাতায় যোগ হয়েছে ২৮ উইকেট।

Harshit Rana,Shreyas Iyer And Rinku Singh, Gautam Gambhir
Harshit Rana,Shreyas Iyer And Rinku Singh

এই সফরে, শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) দুর্দান্ত পারফর্ম করার এবং দলে নিজের জায়গা নিশ্চিত করার একটি ভাল সুযোগ থাকবে। চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এবং WTC ২০২৫ এর ফাইনাল আগামী বছর খেলা হবে। যার দিকে নজর রাখবেন আইয়ার। এই সফরে তার ব্যাট থেকে রান আসছে এবং নির্বাচকরা আসন্ন সফরে তাকে অন্তর্ভুক্ত করার বিষয়ে বিবেচনা করতে পারেন।

এই তালিকায় তৃতীয় এবং শেষ নামটি কেকেআরের বিস্ফোরক ব্যাটসম্যান রিংকু সিংয়ের (Rinku Singh) । গত বছর, তিনি তার মেন্টর গৌতম গম্ভীরের অধীনে অনেক সুযোগ পেয়েছিলেন। প্রাণঘাতী ব্যাটিংয়ে দলে জায়গা করে নিয়েছেন রিংকু। তবে জিম্বাবুয়ে সফরে তার ব্যাট কাজ করেনি।

৫ ম্যাচের T20 সিরিজে সর্বোচ্চ ৪৮ রানের ইনিংস খেলেছেন রিংকু। যেখানে প্রথম ম্যাচে খাতাও খুলতে পারেননি তিনি। আমরা আপনাকে বলি যে রিংকু ভারতের হয়ে ২০ T20 ম্যাচ খেলেছেন। যিনি ১৫ ইনিংসে ৮৩.২০ গড়ে ৪১৬ রান করেছেন।

আরও পড়ুন। Gautam Gambhir: অবসরের বয়সে টিমের অধিনায়কত্ব সামলাবেন এই বৃদ্ধ, প্রধান কোচ হতেই আরো দুই খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ করলেন গৌতম গম্ভীর !!
About Author

Leave a Comment

2.