আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

KKR’এর অবস্থা শোচনীয়, ৭৯ কোটি টাকা নিয়ে মাথায় হাত ফ্রাঞ্চাইজির, ধরে রাখতে পারবে না এই খেলোয়াড়কে !!

Published on:

WhatsApp Group Join Now

কলকাতা নাইট রাইডার্স (KKR) আইপিএল ২০২৫-এর আগে বড় সমস্যায় পড়তে পারে, কারণ দলটি যদি ৬ জন শীর্ষস্থানীয় খেলোয়াড়কে ধরে রাখে, তাহলে প্রায় ৭৯ কোটি টাকা খরচ হবে। বিসিসিআই-এর ঘোষিত ১২০ কোটি টাকার পার্স থাকলেও, ৭৯ কোটি টাকা খরচ করার পর কেকেআরের হাতে বাকি থাকবে মাত্র ৪১ কোটি টাকা। এই অর্থে আইপিএল নিলামের জন্য নতুন খেলোয়াড় কেনা বা দলের বাকি কাঠামো তৈরি করা বেশ কঠিন হতে পারে।

WhatsApp Group Join Now

কেকেআরের বর্তমান দলগত শক্তি ও খেলোয়াড়দের পারফরম্যান্স অনুযায়ী, বেশ কিছু শীর্ষস্থানীয় খেলোয়াড়কে ধরে রাখার জোরালো সম্ভাবনা রয়েছে। এর মধ্যে সবচেয়ে প্রথমে আসছে দলনেতা শ্রেয়স আইয়ারের নাম। ২০২৪ মৌসুমে তাঁর অধিনায়কত্বেই কেকেআর শিরোপা জিতেছিল। তাঁর ব্যাটিং দক্ষতা ও নেতৃত্বগুণে কেকেআরের জন্য তিনি একদম অপরিহার্য।

রিঙ্কু সিংও একটি বড় নাম। তাঁর অসাধারণ ব্যাটিং পারফরম্যান্স, বিশেষ করে শেষ মুহূর্তে বড় শট খেলার ক্ষমতা, তাঁকে দলে রাখার জন্য আদর্শ করে তুলেছে। পাশাপাশি, আন্দ্রে রাসেল, যিনি দলটির অন্যতম স্তম্ভ এবং প্রভাবশালী অলরাউন্ডার, তিনিও ধরে রাখার তালিকায় থাকতে পারেন।
যদি কেকেআর এই ৬ জনকে ধরে রাখে, তাহলে ৭৯ কোটি টাকা খরচ হবে।

১২০ কোটি টাকার পার্সের মধ্যে এত বড় অংশ যদি ধরে রাখতে খরচ করা হয়, তাহলে বাকি টাকায় নতুন খেলোয়াড় কেনা কঠিন হবে। এই অবস্থায় কেকেআরকে কঠিন সিদ্ধান্ত নিতে হবে—অন্য কোনো গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছেড়ে দিতে হতে পারে বা বাজেটের মধ্যে সীমাবদ্ধ কিছু নতুন প্রতিভা তুলে আনতে হবে।

অর্থনৈতিক সীমাবদ্ধতার মধ্যেও কেকেআর-কে দলকে প্রতিযোগিতায় রাখতে হবে। নিলামের সময় যদি তারা কিছু চমক দেখাতে পারে, তবেই তারা আবার শীর্ষে পৌঁছানোর সম্ভাবনা রাখবে।

About Author

Leave a Comment

2.