আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ZIM: জিম্বাবুয়ে সিরিজের পরই থমকে যাবে এই বোলারের ক্যারিয়ার, অবসরের জন্য চাপ দিচ্ছেন অজিত আগরকার !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত বনাম জিম্বাবুয়ে (IND vs ZIM) টি২০ সিরিজ শুরু হয়েছে। তরুণ খেলোয়াড়দের নিয়ে জিম্বাবুয়ে সফরে যাওয়া ভারতীয় দলের পারফরম্যান্স প্রথম ম্যাচে খুবই খারাপ ছিল। এই ম্যাচে টিম ইন্ডিয়া হেরেছে ১৫ রানে। এই ম্যাচে যাদের কাছ থেকে বেশি প্রত্যাশা ছিল সেই খেলোয়াড়রা হতাশ হয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিশেষ করে যে বোলার আইপিএল ২০২৪-এ তার দুর্দান্ত বোলিংয়ের ভিত্তিতে এই সফরে পৌঁছেছিলেন। কিন্তু, তার পারফরম্যান্সের ধরণ দেখে এখন মনে হচ্ছে নির্বাচকরা এই সিরিজ শেষ হওয়ার পরে তাকে অবসর নিতে বাধ্য করতে পারেন। ভারত বনাম জিম্বাবুয়ে (IND vs ZIM) প্রথম ম্যাচে খলিল আহমেদ প্রায় ৫ বছর পর টিম ইন্ডিয়ার প্লেয়িং ১১-এ খেলার সুযোগ পেয়েছিলেন।

তিনি সর্বশেষ ২০১৯ সালের নভেম্বরে খেলেছিলেন। কিন্তু আইপিএল ২০২৪-এ, তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সময় ভাল পারফর্ম করেন এবং জিম্বাবুয়ে সফরের জন্য দলে জায়গা করে নেন। অধিনায়ক শুভমান গিল তাকে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করে বড় দায়িত্ব দেন।

Khaleel Ahmed, Ind Vs Zim
Khaleel Ahmed

কিন্তু, খলিল (Khaleel Ahmed) এসব দায়িত্ব সামলাতে না পেরে বাজে পারফর্ম করে সমালোচকদের টার্গেটে পড়েছেন। যদি তার পারফরম্যান্স এভাবে চলতে থাকে, তবে প্রধান নির্বাচক অজিত আগরকার তাকে খুব কমই কোনো সফরে সুযোগ দেবেন। এমন পরিস্থিতিতে তাকে অবসর নিতে বাধ্য করা হতে পারে।

ভারত-জিম্বাবুয়ে (IND vs ZIM) সিরিজের প্রথম ম্যাচে, খলিল আহমেদ (Khaleel Ahmed) ৩ ওভার বল করেছিলেন, যাতে তিনি কোনও উইকেট না নিয়ে মোট ২৮ রান দেন। এছাড়াও তার অর্থনীতি ছিল ২৯। পরিসংখ্যান থেকে তা বোঝা যায়। সে নিশ্চয়ই কত দামি বোলার ছিল।

এমন পরিস্থিতিতে জিম্বাবুয়ে সফরের পর খলিলকে আবার ভারতীয় দলে সুযোগ না দেওয়ার সম্ভাবনা রয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সুযোগ নাও পেতে পারেন খলিল। এটি লক্ষণীয় যে খলিল আহমেদ আইপিএল ২০২৪ তে তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে টিম ইন্ডিয়াতে নির্বাচিত হয়েছিল।

খলিল (Khaleel Ahmed) ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের সংরক্ষিত খেলোয়াড়দের তালিকারও একটি অংশ ছিলেন। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তিনি এই পুরস্কার পেয়েছেন। যদি আমরা আইপিএল ২০২৪-এ তার পারফরম্যান্সের কথা বলি, তিনি ১৪ ম্যাচে মোট ১৭ উইকেট নিয়েছিলেন। এই সময়কালে তার অর্থনীতির হার ছিল ৮ এবং গড় ছিল ২৫।

আরও পড়ুন। IND vs ZIM: গিল-অভিষেকের ওপর ওপেনিং এর দায়িত্ব, জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ঘোষণা হলো ভারতীয় একাদশ !!
About Author

Leave a Comment

2.