আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ট্রিপল সেঞ্চুরি করা সত্ত্বেও রাজনীতির শিকার হয়েছেন এই অভিজ্ঞ খেলোয়াড়, ৭ বছর ধরে দলে পাচ্ছেন না সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) খেলোয়াড়রা তাদের সিনিয়রদের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ এনেছেন। নতুন অধিনায়কের উপস্থিতিতে অনেক খেলোয়াড়কে দলে সুযোগ দেওয়া হয়নি, তবে এটা নতুন কিছু নয়। অধিনায়ক বদলি হলে খেলোয়াড়দের ছাঁটাই করা হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এই ঘটনার শিকার হয়েছেন ভারতের এক প্রতিভাবান খেলোয়াড়। ট্রিপল সেঞ্চুরি করা সত্ত্বেও, খেলোয়াড়রা গত ৭ বছর ধরে দলে ফিরে আসার জন্য অক্লান্ত পরিশ্রমের সথে লড়াই করে চলেছেন। যেন BCCI এই খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ করার পরিকল্পনা করেছে।

টিম ইন্ডিয়ার (Team India) খেলোয়াড় করুণ নায়ারকে (Karun Nair) স্টাইলিশ ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। তিনি তার ক্লাসিক ব্যাটিং দিয়ে ভক্তদের মন জয় করেছেন। ক্যারিয়ারের তৃতীয় টেস্ট ম্যাচে ব্যাটিংয়ের উজ্জ্বল দৃষ্টান্ত উপস্থাপন করেছিলেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরি করে ইতিহাস গড়েছিলেন তিনি।

এরপর, বীরেন্দ্র শেবাগের (Virender Sehwag) ক্লাবে যোগ দেন নায়ার (Karun Nair)। কিন্তু ২০১৭ সালের পর এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়া (Team India) থেকে সরিয়ে দেওয়া হয়। প্রায় ৭ বছর হয়ে গেল করুণ নায়ার (Karun Nair)এখনও দলে ফেরেননি। যেন তিনি তার ক্যারিয়ারের শেষ পর্ব পার করছেন।

Karun Nair, Team India
Karun Nair

টিম ইন্ডিয়ার (Team India) ক্ষমতার চাবিকাঠি যখন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) এবং কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) হাতে, তখন করুণ নায়ারকে উপেক্ষা করা হয়েছিল।
২০১৮ সালে, ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট সিরিজ খেলা হয়েছিল, যেখানে নায়ারকেও দলে নেওয়া হয়েছিল।

কিন্তু, তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) তাকে একটি ম্যাচেও সুযোগ দেওয়ার যোগ্য মনে করেননি। প্লেয়িং-১১-এ অন্তর্ভুক্তির জন্য বিরাট-শাস্ত্রীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছিলেন করুণ নায়ার। তিনি বলেছিলেন যে কেন তাকে বাইরে রাখা হচ্ছে তার কোনও কারণ তারা প্রকাশ করেন না।

শুধু তাই নয়, তাঁকে টিম ইন্ডিয়াতে রাখার মানদণ্ড নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। ২০১৬ সালে টিম ইন্ডিয়াতে প্রবেশ করেন করুণ নায়ার। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট খেলেন। যেখানে তাকে শেষ দেখা গিয়েছিল ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে। এই সময়ের মধ্যে নায়ার খেলেছেন মাত্র ৬টি টেস্ট ম্যাচ।

টেস্ট ফরম্যাটে ৬২.৩৩ গড়ে ৩৭৪ রান করেছেন নায়ার। যেখানে তাঁর একটি ৩০০ রানের ইনিংসও দেখা গেছে। তিনি ভারতের হয়ে ২টি ওডিআই খেলার সুযোগ পেয়েছিলেন, যেখানে তিনি ২৩-এর দুর্বল গড়ে মাত্র ৪৬ রান করতে সক্ষম হয়েছিলেন।

আরও পড়ুন। Team India: ঘোষণা হলো টিম ইন্ডিয়ার এশিয়া কাপের স্কোয়াড, ৩৫ বছর বয়সী এই প্লেয়ারের হাতে তুলে দেওয়া হলো দায়িত্ব !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.