আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ভারতকে বিশ্বকাপে জিততে হলে একে বাদ দিতে হবে, সুপার-8 এ খেলার আগে রোহিত কে বড় পরামর্শ দিলেন কপিল দেব !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) সুপার-৮ এ সফলতার সাথে পৌঁছেছে। কপিল দেব (Kapil Dev) , যিনি তাঁর নেতৃত্বে ভারতীয় দলকে প্রথম বিশ্বকাপ শিরোপা জিতিয়েছিলেন, তিনি রোহিত শর্মাকে (Rohit Sharma) ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপ জয়ের জন্য গুরুমন্ত্র দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি হিটম্যানকে তার বোলারদের সঠিকভাবে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন। কপিল দেব (kapil Dev) বলেছেন, বিশ্বকাপে মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) বা আরশদীপ সিংয়ের (Arshdeep Singh) সঙ্গে বোলিং খুলবেন না রোহিত শর্মা (Rohit Sharma) ।

টিম ইন্ডিয়া ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে ব্যাক-টু-ব্যাক জয়ের মাধ্যমে তার প্রচার শুরু করেছে। এই দুটি ম্যাচেই নায়ক ছিলেন ভয়ঙ্কর বোলার জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) । তিনি তার ঘাতক বোলিং দিয়ে ভারতের হয়ে ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তবে প্রাক্তন খেলোয়াড় কপিল দেব প্রাথমিক ওভারে জাসি বোলিং না করায় ক্ষোভ প্রকাশ করেছেন। এমতাবস্থায় তিনি রোহিত শর্মাকে নিয়ে প্রশ্ন তোলেন এবং বলেন কেন তিনি জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) বোলিং শুরু করেন না।

Jasprit Bumrah, T20 World Cup 2024
Jasprit Bumrah

কপিল দেব দাবি করেছেন যে পিচের অবস্থা যাই হোক না কেন, জসপ্রিত বুমরাহকে প্রথম ওভার করতে পাঠানো উচিত। এবিপি নিউজের সঙ্গে আলাপকালে কপিল দেব বলেন, “পরের বার যখন আমি যাব আমি অধিনায়ককে তার চিন্তাভাবনা সম্পর্কে জানতে এই প্রশ্নটি করব। আমাকে তাদের মধ্যে থাকতে হবে।”

“আমরা বাইরে থেকে অনুমান করতে পারি কিন্তু আমি যত ক্রিকেট খেলেছি বা দেখেছি, তাতে প্রথম ওভার বোলিং করতে হয়। সে একজন উইকেট গ্রহণকারী বোলার।”

“আপনি যদি তাকে দ্বিতীয় বা তৃতীয় ওভার বল করেন বা তাকে পঞ্চম এবং ষষ্ঠ ওভার বল করেন তবে ম্যাচটি আপনার কাছ থেকে সরে যেতে পারে।” এটি উল্লেখযোগ্য যে জসপ্রিত বুমরাহ ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন। দুই ম্যাচের দুই ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন তিনি।

এর ফলে তিনি ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী। জানা গেছে, এর আগেও নতুন বলে বোলিং করেছেন জসপ্রিত বুমরাহ। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের কিছু ম্যাচে তাকে শুরুর ওভার বোলিং করতে দেখা গেছে।

আরও পড়ুন। Team India: T20 বিশ্বকাপের পরেই ভারতীয় দলে এন্ট্রি নিতে চলেছেন মায়াঙ্ক যাদব, নিমেষেই ভেঙে দেবেন শোয়েব আখতারের এই রেকর্ড !!
About Author

Leave a Comment

2.