আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ভক্তরা পেলো দুঃসংবাদ, T20 বিশ্বকাপ শেষ হলেই অবসর নেবেন এই অধিনায়ক !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ (T20 World Cup)-এর গ্রুপ পর্ব শেষ হয়েছে এবং এখন সুপার ৮ পর্ব শুরু হবে বুধবার থেকে। তবে এরই মধ্যে ভক্তদের জন্য একটি দিনের ব্রেকিং নিউজ আসছে। এই মেগা ইভেন্ট শেষ হওয়ার সাথে সাথে একজন অভিজ্ঞ খেলোয়াড় অবসরের ঘোষণা দিতে পারেন। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট খেললেও এখন অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই খেলোয়াড়।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে নিউজিল্যান্ডের পারফরম্যান্স ভালো ছিল না। আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গ্রুপ পর্বে তাদের প্রথম ২ ম্যাচে হেরেছে তারা। এতে তার সুপার ৮-এ ওঠার স্বপ্নও ভেঙ্গে যায়। দলের এই বাজে পারফরম্যান্সের পর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তাদের অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)।

এর সাথে কেন উইলিয়ামসন বলেছেন যে তিনি নিউজিল্যান্ড ক্রিকেটের পরবর্তী কেন্দ্রীয় চুক্তিতে অংশ নেবেন না। এর পরে, ভক্তরা অনুমান করেন যে নিউজিল্যান্ডের হয়ে উইলিয়ামসনের (Kane Williamson) ক্রিকেট ক্যারিয়ার সম্পূর্ণ।

T20 World Cup 2024: Kane Williamson
Kane Williamson

৩৩ বছর বয়সী কেন উইলিয়ামসন অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন এবং বলেছেন যে তিনি খেলার তিনটি ফরম্যাটেই ব্ল্যাকক্যাপদের প্রতিনিধিত্ব চালিয়ে যাবেন । কিন্তু এটি ঘটতে বেশ কঠিন। ক্রিকেট খেলা প্রতিদিন বদলে যাচ্ছে। একইসঙ্গে উইলিয়ামসনের ফর্ম দেখে মনে হচ্ছে বদলে যাওয়া সময়ের সঙ্গে তাল মেলাতে পারছেন না তিনি। এমন পরিস্থিতিতে এখন অধিনায়ক না থাকায় দল থেকে বাদ পড়তে পারেন তিনি। এ কারণেই কেন উইলিয়ামসন শিগগিরই অবসরের ঘোষণা দিতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

কেন উইলিয়ামসনের ক্রিকেট ক্যারিয়ার বেশ জমকালো। তিনি নিউজিল্যান্ডের হয়ে ৩৫০ টিরও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যাতে তিনি প্রচুর রান করেছেন। টেস্ট ফরম্যাটে খেলা ১০০টি ম্যাচে, উইলিয়ামসন ৫৪.৯৯ গড়ে ৮৭৪৩ রান করেছেন, যার মধ্যে ৬টি ডাবল সেঞ্চুরি, ৩২টি সেঞ্চুরি এবং ৩৪টি হাফ সেঞ্চুরি রয়েছে।

এর বাইরে উইলিয়ামসন ১৬৫টি ওয়ানডেতে ৪৮.৩ গড়ে ৬৮১১ রান এবং ৯৩টি T20 আন্তর্জাতিকে ২৭৫৭ রান করেছেন। ODI তার নামে ১৩টি সেঞ্চুরি এবং ৪৫টি হাফ সেঞ্চুরি রয়েছে, আর T20 তিনি ১৮টি অর্ধশতক করেছেন।

আরও পড়ুন।  T20 World Cup 2024: T20 বিশ্বকাপের মাঝেই শুরু হয়েছে নতুন প্রধান কোচ নিয়োগের প্রক্রিয়া, এই অভিজ্ঞ খেলোয়াড় পেলেন টিম ইন্ডিয়ার দায়িত্ব!!
About Author

Leave a Comment

2.