আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rishabh Pant: ক্যারিয়ার শেষ ঋষভ পন্থের, ২৩ বছরের এই প্রতিভাবান ক্রিকেটার ছিনিয়ে নেবেন জায়গা !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) উইকেটরক্ষক ঋষভ পান্তকে (Rishabh Pant) খুবই বিপজ্জনক ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। বিশেষ করে টেস্ট ক্রিকেটে তার কোনো উত্তর নেই। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে তিনি খুবই আক্রমণাত্মক খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু সীমিত ফরম্যাটের ক্রিকেটে সবসময়ই দেখা গেছে বিশেষ কিছু করতে পারেননি তিনি। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি অনেকবার হতাশ করেছেন, যার ফল ভারতকে (Team India) ভোগ করতে হয়েছে। তবে খুব শিগগিরই এই সমস্যার সমাধান হতে যাচ্ছে। কারণ শীঘ্রই টি-টোয়েন্টিতে পন্তের স্থলাভিষিক্ত হতে পারেন ২৩ বছর বয়সী একজন খেলোয়াড়।

ঋষভ পন্তের (Rishabh Pant) স্থলাভিষিক্ত হতে পারেন এক উইকেটরক্ষক। জানা গিয়েছে, জিম্বাবুয়ে সিরিজের (IND vs ZIM) জন্য টিম ইন্ডিয়াতে (Team India) ঋষভ পন্তকে নেওয়া হয়নি। তাদের জায়গায় বেছে নেওয়া হয়েছে ধ্রুব জুরেল (Dhruv Jurel) ও জিতেশ শর্মাকে (Jitesh Sharma)। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ধ্রুব জুরেল ভারতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ অতীতেও জুরেল (Dhruv Jurel) ভারতের হয়ে উইকেটরক্ষক হিসেবে ভালো পারফর্ম করেছেন।

Dhruv Jurel, Rishabh Pant
Dhruv Jurel

ইংল্যান্ডের বিরুদ্ধে (IND vs ENG) টেস্ট সিরিজে ভারতের হয়ে অভিষেক হয়েছিল ধ্রুবের। ধ্রুব জুরেল (Dhruv Jurel) ইংল্যান্ডের বিরুদ্ধে খুব উজ্জ্বল এবং পরিণত খেলা দেখিয়েছিলেন। অর্থাৎ তার ব্যাটিং দেখে মনেই হয়নি যে তিনি প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলছেন। এছাড়া তার উইকেটকিপিংও ছিল চমৎকার। বিপরীতে, আমরা যদি জিতেশ শর্মার (Jitesh Sharma) কথা বলি, তিনি অবশ্যই ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছেন।

কিন্তু তার ব্যাটিং প্রদর্শনী খুব ভালো না। অদ্ভুত কিছু শট খেলার কারণে বারবার আউট হচ্ছেন তিনি। তার অযত্নে খেলা ধ্রুবকে টি-টোয়েন্টি সিরিজে বিরতি দিতে পারে। এটা ঋষভ পান্তের জন্য বিপদের ঘণ্টা প্রমাণ হতে পারে।ধ্রুব জুরেল (Dhruv Jurel) এখানে ভালো পারফর্ম করলে ভারতের টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত হতে পারেন।

ঋষভ পন্তকেও (Rishabh Pant) বাদ দিতে পারে তারা। তিনি ২৭ ম্যাচে ২৭.৭১ গড়ে এবং ১৫১.৫৩ স্ট্রাইক-রেটে ৩৪৭ রান করেছেন। যেখানে তার সর্বোচ্চ স্কোর ছিল অপরাজিত ৫৬ রান। জুরেল একজন চিত্তাকর্ষক খেলোয়াড় হিসেবে আত্মপ্রকাশ করেন।

আরও পড়ুন। Rishabh Pant: T20 বিশ্বকাপের ইতিহাসে ধোনি-গিলক্রিস্টকে পিছনে ফেলে নয়া মাইলফলক গড়লেন ঋষভ পন্থ !!
About Author

Leave a Comment

2.