আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virender Sehwag: বীরেন্দ্র সেহবাগকে চড় মেরেছিলেন এই বিদেশি, রেগে গিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলের ইতিহাসে একবার এমন বিতর্ক দেখা গিয়েছিল যা কেউ মনে রাখতে চাইবে না। আসলে, টিম ইন্ডিয়ার বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র শেবাগকে (Virender Sehwag) একবার চড় মেরেছিলেন এক ব্যক্তি। এই ঘটনার পরপরই ব্যাপক তোলপাড় শুরু হয় এবং তৎকালীন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) খুবই ক্ষুব্ধ হন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শেবাগকে চড় মারার পর মেজাজ হারিয়ে ফেলেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) । BCCI সহ-সভাপতি রাজীব শুক্লা (Rajeev Shukla) ২০১৩ সালে একটি অনুষ্ঠানে এটি প্রকাশ করেছিলেন। প্রকৃতপক্ষে, ২০০২ সালে ভারতের ইংল্যান্ড সফরে ওডিআই সিরিজের সময়, টিম ইন্ডিয়ার তৎকালীন কোচ জন রাইট (John Wright) শেবাগের ব্যাটিং নিয়ে খুব ক্ষুব্ধ হয়েছিলেন।

ক্রমাগত ব্যর্থ হচ্ছিলেন শেবাগ। মাত্র কয়েক বলে আউট হয়ে যেতেন। একদিন জন রাইট (John Wright) এতটাই রেগে গিয়েছিলেন যে তিনি শেবাগকে চড় মেরেছিলেন। গাঙ্গুলি যখন জানতে পারে যে শেবাগ রাইটের দ্বারা চড় মেরেছেন, তখন তিনি ক্ষিপ্ত হয়েছিলেন রাজীব শুক্লা (Rajeev Shukla) তখন দলের ম্যানেজার ছিলেন।

John Wright , Virender Sehwag
John Wright

গাঙ্গুলি শুক্লাকে বলেছিলেন যে জনকে ক্ষমা চাইতে হবে। শুক্লা গাঙ্গুলিকে বলেছিলেন যে তিনি এই বিষয়ে জন রাইটের সাথে কথা বলবেন। জন রাইট ড্রেসিং রুমের বাইরে সিগারেট খাচ্ছিলেন। একই সঙ্গে শেবাগকে চড় মারার প্রসঙ্গও তুলেছেন শুক্লা। জন তাকে বলেছিলেন যে একজন শিক্ষক হিসাবে তিনি শেবাগের উপর তার রাগ প্রকাশ করেছিলেন। জন তার ‘স্পষ্টীকরণে’ বলেছেন, ‘আমি শুধু ধাক্কা দিয়েছি, চড় মারিনি।

বারবার একই ভুলের পুনরাবৃত্তি করছিলেন। তার ভুল আমি সহ্য করতে পারছিলাম না। কিন্তু সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) অনড় ছিলেন যে জন রাইটকে যেকোনো মূল্যে ক্ষমা চাইতে হবে। অন্যদিকে শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) ভিন্ন মত ছিল।
রাজীব শুক্লা বলেছিলেন যে শচীন আমাকে একপাশে নিয়ে গিয়ে বলেছিলেন যে যাই ঘটুক না কেন, জন রাইটের ক্ষমা চাওয়া উচিত নয়।

তিনি বলেছিলেন যে আমি শচীনের পরামর্শ বুঝতে পেরেছি যে কোচ নিজেই ক্ষমা চাইলে পরে কী হবে। এর পর শেবাগকে বুঝিয়ে দিলেন রাজীব শুক্লা। শেবাগ বুঝতে পেরেছিলেন এবং বলেছিলেন যে জনের ক্ষমা চাওয়ার দরকার নেই।

আরও পড়ুন। Virender Sehwag: ‘আমরা দরিদ্র দেশে যাই না…’ অস্ট্রেলিয়ান কিংবদন্তিকে নিয়ে মজা করলেন বীরেন্দ্র সেহবাগ !!
About Author

Leave a Comment

2.