আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

KKR: মহিলা মেন্টরে বিশ্বাস রাখছে KKR, গম্ভীরের পর এই কিংবদন্তির হাতে তুলে দেওয়া হচ্ছে দলের দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রধান কোচের দায়িত্ব নিতে কলকাতা নাইট রাইডার্সের (KKR) মেন্টর পদ থেকে পদত্যাগ করেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আইপিএল ২০২৫ এর আগে ফ্র্যাঞ্চাইজি তাকে এই দায়িত্ব দিয়েছিল। কিন্তু প্রাক্তন প্রধান কোচ রাহুল দ্রাবিড় এই পদ ছাড়ার পর, BCCI গৌতম গম্ভীরকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

একই সঙ্গে এখন কলকাতা নাইট রাইডার্স (KKR) তার নতুন মেন্টরের খোঁজে। এদিকে ভারতীয় দলের একজন অভিজ্ঞ খেলোয়াড়কে বড় ভূমিকার জন্য বেছে নিয়েছেন কেকেআর মালিক শাহরুখ খান। ২০০৭ সালে নিউজিল্যান্ড মহিলা T20 লিগের আয়োজনের পর দেশে-বিদেশে T20 লিগের প্রবণতা শুরু হয়েছে, বর্তমানে ভারতসহ দশটি দল মহিলাদের ক্রিকেটের প্রচারের জন্য T20 লিগের আয়োজন করে।

ক্রিকেটপ্রেমীরাও আগ্রহ দেখাচ্ছেন এসব T20 লিগে। আগামী মাস থেকে শুরু হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের নতুন মৌসুম। ক্রিকেট বিশ্বের অনেক শক্তিশালী খেলোয়াড় এই লিগে অংশ নিতে যাচ্ছেন। ভারতীয় মহিলা দলের খেলোয়াড়রাও এতে খেলবেন। ভারতের বিখ্যাত পুরুষদের (T20) লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) দুটি ফ্র্যাঞ্চাইজির দলও মহিলা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের অংশ হবে।

Jhulan Goswami,Kkr
Jhulan Goswami

শাহরুখ খানের দলের সদস্য হয়েছিলেন এই অভিজ্ঞ
ওয়েস্ট ইন্ডিজ T20 সিরিজে খেলা দলগুলো হল বার্বাডোজ রয়্যালস উইমেন, গায়ানা আমাজন ওয়ারিয়র্স উইমেন এবং ট্রিনবাগো নাইট রাইডার্স। আগামী ২১ আগস্ট থেকে শুরু হবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। তবে এর আগে কলকাতা নাইট রাইডার্সের (KKR) মালিক শাহরুখ খান ৪১ বছর বয়সী প্রাক্তন ভারতীয় বোলার ঝুলন গোস্বামীকে (Jhulon Goswami) বড় দায়িত্ব দিয়েছেন।

আসলে, তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ (IPL 2024)-এ ট্রিনবাগো নাইট রাইডার্সের মেন্টরের ভূমিকা পালন করতে চলেছেন। তবে এর আগেও ঝুলন গোস্বামীকে (Jhulon Goswami) এই চরিত্রে দেখা গেছে। দলটি ২০২২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল। ঝুলন গোস্বামী, ভারতের মহিলা প্রধান খেলোয়াড়দের একজন, মুম্বাই ইন্ডিয়ান্সের পরামর্শদাতা এবং বোলিং কোচ।

তার নেতৃত্বে দলটি আইপিএল ২০২৩ শিরোপা জিতেছে। ট্রিনবাগো নাইট রাইডার্সকে (TNR) তাদের পরামর্শদাতা হিসাবে বেছে নেওয়ার পরে, ম্যানেজমেন্ট আশা করবে ঝুলন গোস্বামী দলকে চ্যাম্পিয়ন করতে পারে। নাইট রাইডার্স মহিলা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ২০২২ এর শিরোপা জিতেছিল।

আরও পড়ুন। IPL 2025: আসন্ন IPL’এ KKR-এর মেন্টর হবেন রাহুল দ্রাবিড়, মোটা অঙ্কের দাবি করেছেন কিং খানের কাছে !!
About Author

Leave a Comment

2.