আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jay Shah: এবার ক্রিকেটের পাশাপাশি বিশ্বে রাজত্ব করবে ভারত, আইসিসির নতুন চেয়ারম্যান হলেন জয় শাহ !!

Updated on:

WhatsApp Group Join Now

BCCI সেক্রেটারি জয় শাহ (Jay Shah) সম্পর্কে একটি বড় খবর আসছে, ICC চেয়ারম্যান গ্রেগ বাকলির (Greg Barclay) মেয়াদ ৩০ নভেম্বর শেষ হবে। এ সময় তিনি তার দ্বিতীয় মেয়াদ শেষে পদ ছাড়বেন। এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটারদের সবচেয়ে বড় সংগঠন BCCI-এর সেক্রেটারি জয় শাহ (Jay Shah) এই পদে নির্বাচনে লড়তে পারেন বলে শোনা যাচ্ছে। এমন জল্পনা চলছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

BCCI সেক্রেটারি জয় শাহ (Jay Shah) সম্পর্কে খবর আসছে যে তিনি গ্রেগ বাকলির (Greg Barclay) পরে ICC পরবর্তী চেয়ারম্যান হতে পারেন। প্রকৃতপক্ষে, ICC নিয়ম অনুসারে, একজন ব্যক্তি ২ বছরের জন্য তিন মেয়াদে ICC চেয়ারম্যান থাকতে পারেন। যাইহোক, বর্তমান চেয়ারম্যান গ্রেগ বাকলে ২০২০ সালে চেয়ারম্যান হন এবং ২০২২ সালে দ্বিতীয়বার চেয়ারম্যান হন।

যাইহোক, এখন তিনি তৃতীয় মেয়াদের আগে তার পদ ছাড়বেন, সে কারণেই বলা হচ্ছে যে জয় শাহ (Jay Shah) এই পদে মনোনয়ন জমা দিতে পারেন, যার শেষ তারিখ ২৭শে আগস্ট। BCCI সচিব জয় শাহ বর্তমানে ICC অর্থ ও বাণিজ্যিক বিষয়ক উপ-কমিটির প্রধান।

Jay Shah, Jay Shah
Jay Shah

আজকাল ক্রিকেট বিশ্বে জয় শাহকে নিয়ে অনেক আলোচনা চলছে যে তিনি গ্রেগ বাকলির (Greg Barclay) পর ICC পরবর্তী সভাপতি হতে পারেন। আপনার অবগতির জন্য, যদি এটি ঘটে তবে তিনি ICC সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হবেন। ICC চেয়ারম্যান পদে ভোটদানকারী ১৬ জন সদস্যের অধিকাংশের সঙ্গে জয় শাহের সুসম্পর্ক রয়েছে বলে জানা যায়, যেখানে চেয়ারম্যান পদে বিজয়ী হওয়ার জন্য ৫১ শতাংশ সাধারণ ভোট বাধ্যতামূলক বলে মনে করা হয়।

এমন পরিস্থিতিতে বলা হচ্ছে, BCCI সেক্রেটারি যদি এই পদে মনোনীত করেন, তাহলে তার ICC চেয়ারম্যান হওয়ার সম্ভাবনা প্রবল। জয় শাহ এই পোস্টে আগ্রহী কি না, সেটাই এখন দেখার বিষয়।

আরও পড়ুন। Jay Shah: BCCI’র গোপন খবর হলো ফাঁস, পদত্যাগ করতে চলেছেন বোর্ড সেক্রেটারি জয় শাহ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.