আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jay Shah: BCCI’র গোপন খবর হলো ফাঁস, পদত্যাগ করতে চলেছেন বোর্ড সেক্রেটারি জয় শাহ !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শিরোপা জয়ের পর, বিসিসিআই সেক্রেটারি জয় শাহ (Jay Shah) সম্পর্কিত একটি খবর সবাইকে অবাক করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, বিসিসিআই সচিব তার পদ ছাড়তে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আইসিসির নতুন চেয়ারম্যান নির্বাচনে নিজেকে চেষ্টা করে যাচ্ছেন জয় শাহ (Jay Shah)। ৪ মাস পর অর্থাৎ চলতি বছরের নভেম্বরে এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। জয় শাহ ২০১৯ সালে বিসিসিআই-এর সচিবের পদ গ্রহণ করেন। বর্তমানে আইসিসির চেয়ারম্যান হলেন গ্রেগ বার্কলে।

Joy Shah
Joy Shah

বার্কলে ২০২০ সাল থেকে এই পদটি ধরে রেখেছে। কিন্তু Cricbuzz-এর রিপোর্ট অনুযায়ী, এবার নভেম্বরেই তাঁকে পিছনে ফেলে যেতে পারেন জয় শাহ। নির্বাচনের তারিখ এখনো ঘোষণা করা হয়নি। প্রতিবেদনে বলা হয়েছে, চলতি মাসে কলম্বোতে একটি বৈঠক হবে, যেখানে চুভাভের তারিখ জানা যাবে।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহের (Jay Shah) বয়স বর্তমানে ৩৫ বছর। আইসিসির চেয়ারম্যান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হলে ইতিহাস সৃষ্টি করবেন তিনি। আইসিসির সর্বকনিষ্ঠ সভাপতি হতে পারেন জয় শাহ। রিপোর্ট অনুযায়ী, জয় শাহ আইসিসির কাজের পদ্ধতিতে অসন্তুষ্ট ছিলেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিউইয়র্কে ম্যাচ হওয়ার কারণে অনেক খবর বেরিয়েছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, মেয়াদের বিষয়ে নতুন নিয়ম করেছে আইসিসি। আইসিসি সভাপতির মেয়াদ আগে ছিল ২ বছর কিন্তু এখন তা কমিয়ে ৩ বছর করা হয়েছে। কিন্তু এই পদে যে কেউ বসতে পারবেন মাত্র দুবার, এখন পর্যন্ত সুযোগ দেওয়া হয়েছে ৩ বার। জয় শাহ যদি জয়ী হন এবং রাষ্ট্রপতি হন, তাহলে তিনি আগামী বছরগুলিতে বিসিসিআই সভাপতির পদে অধিষ্ঠিত হওয়ার সুযোগও পেতে পারেন।

আরও পড়ুন। Asia Cup 2023: এশিয়া কাপ হেরে সর্বস্ব খোয়ালো পাকিস্তান, শেষমেষ জয় শাহের কাছেই টাকা চেয়ে বসলো PCB !!
About Author

Leave a Comment

2.