আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য নতুন কোচদের নাম ঘোষণা করলেন জয় শাহ, দায়িত্ব পেলেন এই ৪ জন কিংবদন্তি !!

Published on:

WhatsApp Group Join Now

কিছুদিন আগেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ও T20 সিরিজ শেষ করে ফিরেছে টিম ইন্ডিয়া (Team India)। তবে, এখন প্রায় দেড় মাস পর বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট ও ৩ ম্যাচের T20 সিরিজ খেলবে ভারত। সেইসঙ্গে, এটি প্রধান কোচ হিসাবে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) দ্বিতীয় সিরিজ হতে চলেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তাছাড়া আসন্ন সিরিজে আরও চারজন নতুন কোচ পেতে চলেছে টিম ইন্ডিয়া (Team India)। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দিয়েছে BCCI। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ চলাকালীন নতুন কোচ পেতে চলেছে টিম ইন্ডিয়া। আসলে, সম্প্রতি প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরকে ভারতীয় দলের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে।

এছাড়া শ্রীলঙ্কা সফরের পর নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ হয়েছেন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার মরনে মরকেল (Morne Morkel)। তিনি পারস মামব্রেয়ের (Paras Mhambrey) স্থলাভিষিক্ত হতে চলেছেন। অভিষেক নায়ার (Abhishek Nayar) এবং রায়ান টেন ডশকটেকে (Ryan ten Doeschate) ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বিক্রম রাঠোড়ের (Vikram Rathour) স্থলাভিষিক্ত হবেন।

Team India
Team India

টি দিলীপ (T Dilip) এখনও ফিল্ডিং কোচ রয়ে গেছেন। যদিও রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদেও তিনি এই পদে নিযুক্ত হয়েছিলেন। ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। প্রথম ম্যাচ হবে চেন্নাইয়ে। আর ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

এরপর ৩ ম্যাচের T20 সিরিজ খেলবে ভারত ও বাংলাদেশ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম T20 খেলা হবে। এরপর ৯ অক্টোবর দিল্লিতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় T20 ম্যাচ। ১২ অক্টোবর হায়দরাবাদে তৃতীয় ও শেষ T20 ম্যাচটি অনুষ্ঠিত হবে। যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছেন দুই দেশের ভক্তরা।

এর আগে, ২০২২ সালে বাংলাদেশের বিরুদ্ধে ২টি টেস্ট এবং ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলেছিল ভারত (Team India)। দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল ভারত। যেখানে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ ক্রিকেট দল।

আরও পড়ুন। Team India: ৩০১ উইকেট নেওয়া সত্ত্বেও T20 বিশ্বকাপে এই অভিজ্ঞ বোলারকে সুযোগ দেননি রোহিত-গম্ভীর, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.