আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jay Shah: ভারতীয় ভক্তদের জন্য এলো খুশির দিন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ICC-র চেয়ারম্যান নির্বাচিত হলেন জয় শাহ !!

Published on:

WhatsApp Group Join Now

২০১৯ সালের অক্টোবর মাস থেকে ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ BCCI-এর সভাপতি ও ২০২১ সালের জানুয়ারি থেকে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান পদ অলংকৃত করেছেন জয় শাহ (Jay Shah)। তবে ICC-র বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলে তৃতীয় মেয়াদ না চাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে চেয়ারম্যান পদের জন্য একমাত্র মনোনীত প্রার্থী ছিলেন জয় শাহ (Jay Shah)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ICC-র একটি বিবৃতি অনুসারে, জয় শাহ (Jay Shah) ক্রিকেটের বিশ্বব্যাপী প্রভাব এবং জনপ্রিয়তাকে এগিয়ে নেওয়ার অভিপ্রায় ব্যক্ত করেছেন। বিশেষ করে LA ২০২৮ অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তির সাথে এমন একটি মুহূর্তকে তিনি খেলার বিকাশের জন্য একটি গুরুত্বপূর্ণ সুযোগ হিসাবে দেখেন।

জয় শাহ (Jay Shah) বলেছেন, “আমি ক্রিকেটকে আরও বিশ্বায়ন করতে ICC দল এবং আমাদের সদস্য দেশগুলির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা একটি জটিল সন্ধিক্ষণে দাঁড়িয়েছি যেখানে একাধিক ফরম্যাটের সহাবস্থানের ভারসাম্য বজায় রাখা, উন্নত প্রযুক্তি গ্রহণের প্রচার করা এবং নতুন বৈশ্বিক বাজারে আমাদের মার্কি ইভেন্টগুলিকে পরিচয় করিয়ে দেওয়া ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ।”

Jay Shah
Jay Shah

তিনি আরও জানান, “আমাদের লক্ষ্য ক্রিকেটকে আগের চেয়ে আরও বেশি অন্তর্ভুক্তিমূলক ও জনপ্রিয় করা। যদিও আমরা শিখে নেওয়া মূল্যবান পাঠের উপর ভিত্তি করে তা গড়ে তুলব, আমাদের বিশ্বব্যাপী ক্রিকেটের প্রতি ভালবাসাকে উন্নীত করার জন্য নতুন চিন্তাভাবনা এবং উদ্ভাবনও গ্রহণ করতে হবে।”

জয় শাহ (Jay Shah) আরও যোগ করেন, “LA ২০২৮ অলিম্পিকে আমাদের খেলার অন্তর্ভুক্তি ক্রিকেটের বৃদ্ধির জন্য একটি উল্লেখযোগ্য পরিবর্তন বিন্দুকে প্রতিনিধিত্ব করে এবং আমি আত্মবিশ্বাসী যে এটি খেলাটিকে অভূতপূর্ব উপায়ে এগিয়ে নিয়ে যাবে।”

যখন তিনি ডিসেম্বরে দায়িত্ব গ্রহণ করবেন, তখন তিনি ৩৬ বছর বয়সে সর্বকনিষ্ঠ ICC চেয়ারম্যান হবেন। এছাড়া জগমোহন ডালমিয়া, শারদ পাওয়ার, এন. শ্রীনিবাসন এবং শশাঙ্ক মনোহরের ক্লাবে যোগ দেবেন তিনি। যারা বিশ্বব্যাপী সংস্থাটির সভাপতিত্ব করেছেন। বর্তমানে, তিনি BCCI নিযুক্ত ICC পরিচালক এবং ICC-র অর্থ ও বাণিজ্যিক বিষয়ক উপ-কমিটির চেয়ারপার্সন।

আরও পড়ুন। Jay Shah: বর্ডার-গাভাস্কার ট্রফিতে টিম ইন্ডিয়ার হয়ে খেলবেন মায়াঙ্ক যাদব, ফাস্ট বোলারকে নিয়ে বড় বক্তব্য দিলেন জয় শাহ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.