আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: সেমিফাইনালে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারকে তছনছ করে দেবেন এই বোলার, সহজেই ভারতকে পাইয়ে দেবেন ফাইনালের টিকিট !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত এবং ইংল্যান্ডের (IND vs ENG) মধ্যে T20 বিশ্বকাপ ২০২৪ এর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি আজ অর্থাৎ ২৭ জুন গায়ানায় অনুষ্ঠিত হবে। গায়ানার ন্যাশনাল স্টেডিয়ামে ভারতীয় সময় রাত ৮টায় শুরু হবে দারুণ এই ম্যাচটি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ T20 বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে, একজন ভারতীয় বোলার ইংল্যান্ড দলের জন্য সবচেয়ে বড় হুমকি হয়ে উঠতে পারে। টিম ইন্ডিয়ার এই বোলারকে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের কাছে ভয়ের আরেক নাম মনে করা হয়।

১০ নভেম্বর ২০২২-এ T20 বিশ্বকাপ ২০২২-এর সেমিফাইনাল ম্যাচে, ব্রিটিশরা কেবল ভারতীয় ভক্তদের হৃদয় ভেঙে দেয়নি, ভারতীয় দলকে একটি লজ্জাজনক পরাজয়ও উপহার দিয়েছিল। ইনজুরির কারণে ওই ম্যাচে ছিলেন না জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ।

এখন ভারতের কাছে এই পরাজয়ের প্রতিশোধ নেওয়ার সুযোগ রয়েছে। এই ম্যাচের পর প্রায় দুই বছর কেটে গেছে, কিন্তু এই পরাজয় এখনও পুরো দেশকে ব্যথিত করে। অ্যাডিলেডে খেলা সেই ম্যাচে ইংল্যান্ড ভারতকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে এবং শিরোপা জিতে নেয়।

Jasprit Bumrah, Ind Vs Eng
Jasprit Bumrah

কিন্তু, তখন এবং এখন অনেক কিছুই বদলে গেছে। এবার রোহিত ব্রিগেডেরও সমর্থন রয়েছে তাদের ‘ব্রহ্মাস্ত্র’ অর্থাৎ জসপ্রিত বুমরাহর (Jasprit Bumrah) তীক্ষ্ণ বোলিং। গত T20 বিশ্বকাপে বুমরাহ ইনজুরির কারণে টুর্নামেন্টের বাইরে ছিলেন, যার ফল ভারতকে নকআউট ম্যাচে বিব্রতকর পরাজয়ের সঙ্গে দিতে হয়েছিল।

এবার অনেক কিছুই বদলে গেছে। অবশ্য বর্তমান টুর্নামেন্টে ইংল্যান্ড দলও সেমিফাইনালে উঠেছে, কিন্তু এই টুর্নামেন্ট তাদের জন্য উত্থান-পতনে ভরপুর ছিল। গ্রুপ পর্বে জস বাটলারের (Jos Butler) নেতৃত্বে চারটি ম্যাচ খেলেছে ইংল্যান্ড।

এর মধ্যে দুই ম্যাচে জয় পেলেও এক ম্যাচে বড় পরাজয় বরণ করেন তিনি ও তার দল। সেই সঙ্গে সুপার-৮-এ এক ম্যাচে হারের মুখে পড়তে হয়েছে ইংল্যান্ডকে। অন্যদিকে, ভারতীয় দল শক্তিশালী পারফরম্যান্স করেছে এবং তার সমস্ত ম্যাচ জিতেছে। রোহিত শর্মা (Rohit Sharma) এবং কোম্পানি গ্রুপ পর্ব এবং সুপার-৮ উভয়েই শীর্ষে রয়েছে।

অস্ট্রেলিয়াকে পাঠ শেখানোর পর, টিম ইন্ডিয়া এখন ইংল্যান্ডের (IND vs ENG) বিরুদ্ধে দুই বছরের পুরনো হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ পাবে। টিম ইন্ডিয়ার কাছে প্রত্যাশা হল তারা শুধু ফাইনালে উঠবে না, এবার ট্রফি নিয়ে দেশে ফিরবে।এবার টিম ইন্ডিয়ার সঙ্গে রয়েছেন জসপ্রিত বুমরাহ মত ম্যাচ উইনার বোলার, যিনি চোটের কারণে গত T20 বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন।

আরও পড়ুন। IND vs ENG: আবার প্রতারণার মুখোমুখি রোহিত, দলের সাথে বিশ্বাসঘাতকতা করে ইংল্যান্ডের হয়ে মাঠে নামবে এই খেলোয়ার !!
About Author

Leave a Comment

2.