আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jasprit Bumrah: রোহিত বা বিরাট নয়, বরং এই খেলোয়াড়কে সবথেকে সেরা অধিনায়কের তকমা দিলেন জসপ্রিত বুমরাহ !!

Published on:

WhatsApp Group Join Now

Jasprit Bumrah: বিরাট কোহলির (Virat Kohli) পর, রোহিত শর্মাকে (Rohit Sharma) ২০২১ সালে সব ফরম্যাটের জন্য ভারতীয় দলের অধিনায়ক করা হয়েছিল। তার নেতৃত্বে ভারত দুর্দান্ত পারফর্ম করেছে। রোহিতের নেতৃত্বে ভারত অনেকগুলি ফাইনাল খেলেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শুধু তাই নয়, তার নেতৃত্বে ২০২৩ সালের এশিয়া কাপ এবং ২০২৪ সালের T20 বিশ্বকাপ শিরোপা জিতেছে ভারত। সম্প্রতি একটি সাক্ষাৎকরে টিম ইন্ডিয়ার তারকা বোলার জসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) যখন প্রশ্ন করা হয়েছিল ভারতের সেরা অধিনায়ক কে? তাই তিনি এমনভাবে জবাব দিলেন, যা শুনে রোহিত শর্মাও রেগে যেতে পারেন।

ক্রিকেটের সেরা ক্রিকেটার এবং সেরা অধিনায়ক সম্পর্কে জানার জন্য ভক্তরা সবসময়ই খুব আগ্রহী। এটি এমন একটি প্রশ্ন যার উত্তর দেওয়া কোনো খেলোয়াড়ের পক্ষে সহজ নয়। প্রায়ই ক্রিকেটারদের এই উত্তর দিতে এড়িয়ে যেতে দেখা যায়। আর এবার জসপ্রিত বুমরাহও (Jasprit Bumrah) তেমনটাই করলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, বুমরাকে প্রশ্ন করা হয়েছিল, “ভারতের মহান অধিনায়ক কে?” তাই বুমরাহ মজা করে হেসে বলেছিলেন, “আমি, আমি কিছু ম্যাচে অধিনায়কত্ব করেছি এবং আমি নিজেকে সেরা মনে করি।”

Jasprit Bumrah
Jasprit Bumrah

শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার তারকা বোলার জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। পরিবারের সঙ্গে মানসম্পন্ন সময় কাটাচ্ছেন তিনি। তবে ২০২৪ সালের T20 বিশ্বকাপে আশ্চর্যজনকভাবে বোলিং করেছিলেন তিনি। যা শুধু ভারতেই নয়, সারা বিশ্বে প্রশংসিত হয়েছিল।

বুমরাহ তার দুর্দান্ত বোলিংয়ের জন্য ২০২৪ সালের T20 বিশ্বকাপে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিল। তিনি তার সবচেয়ে মিতব্যয়ী বোলিংয়ের ভিত্তিতে ৮ ম্যাচে ১৫টি উইকেট নিয়েছেন। টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করার পর ছুটিতে রয়েছেন জসপ্রিত বুমরাহ।

শ্রীলঙ্কার বিপক্ষে তাকে বিশেষভাবে বিশ্রাম দেওয়া হয়েছে যাতে তিনি পুরোপুরি সতেজ হয়ে মাঠে ফিরতে পারেন। শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজের পর টিম ইন্ডিয়াকে আর কোনো সিরিজ খেলতে হবে না। নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। যেখানে বুমরাহকে ফিরে আসতে দেখা যাবে। এরপর চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার বড় দায়িত্ব তার কাঁধে।

আরও পড়ুন। Jasprit Bumrah: টিম ইন্ডিয়ার জন্য বড়ো ধাক্কা, ওয়ার্ল্ড কাপ থেকে ছিটকে যাচ্ছেন জসপ্রীত বুমরাহ ? প্রকাশ্যে আসলো বড় খবর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.