আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jasprit Bumrah: গম্ভীর এর কারনেই রোহিত-বিরাটের পর অবসর নিতে হচ্ছে জসপ্রিত বুমরাহকে, ফাঁস হলো গোপন তথ্য !!

Published on:

WhatsApp Group Join Now

Jasprit Bumrah: T20 বিশ্বকাপ ২০২৪-এ চ্যাম্পিয়ন হওয়ার পর, ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma), অভিজ্ঞ খেলোয়াড় বিরাট কোহলি (Virat Kohli) এবং তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) T20 আন্তর্জাতিক ফর্ম্যাট থেকে তাদের অবসর ঘোষণা করেছেন। তিন কিংবদন্তি খেলোয়াড়কে ওয়ানডে ক্রিকেট ও টেস্ট খেলতে দেখা যাবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে, জসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) নিয়ে অনেক আলোচনা চলছে যে অভিজ্ঞ খেলোয়াড়দের অবসরের ঘোষণার পরে, অনুমান করা হচ্ছে যে তিনি অবসরের ঘোষণাও দিতে পারেন।টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা তাদের বয়স বৃদ্ধির কারণে এবং তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার জন্য T20 ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

Jasprit Bumrah
Jasprit Bumrah

এর পরে এখন বলা হচ্ছে অভিজ্ঞ ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহও (Jasprit Bumrah) টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে মনোনিবেশ করতে T20 ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন।যদিও T20 ক্রিকেট থেকে জসপ্রিত বুমরাহের অবসর নিয়ে শুধু জল্পনা চলছে, এখনও পর্যন্ত ভারতীয় ফাস্ট বোলার এমন কিছু বলেননি।

আমরা যদি T20 আন্তর্জাতিকে ভারতীয় দলের তারকা খেলোয়াড় জসপ্রিত বুমরাহের পারফরম্যান্সের দিকে তাকাই, তবে তার পারফরম্যান্স বিস্ময়কর। অভিজ্ঞ খেলোয়াড় ৭০ টি T20 ম্যাচে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন, যে সময়ে তিনি ৬৯ ইনিংসে বোলিং করার সময় ৮৯ উইকেট নিতে সক্ষম হয়েছেন। ৭ রানে ৩ উইকেট নেওয়া জাসপ্রিত বুমরাহের সেরা পারফরম্যান্স।

ভারতীয় ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ T20 আন্তর্জাতিকে খুবই মিতব্যয়ী, তার ইকোনমি রেট ৬.২৭। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ ১২ মেডেন ওভার বোলিং করার রেকর্ডও রয়েছে তার। ২০২৪ সালের T20 বিশ্বকাপে ভারতীয় দলকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে তার একটি বড় অবদান রয়েছে, যার কারণে তাকে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের খেতাবও দেওয়া হয়েছিল। তিনি যদি T20 ফরম্যাট থেকে অবসর নেন, তা হবে টিম ইন্ডিয়ার জন্য বড় ধাক্কা।

আরও পড়ুন। Jasprit Bumrah: টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন বুমরাহ, তার বদলে এন্ট্রি নিচ্ছেন ‘আকরাম ২.০’ !!
About Author

Leave a Comment

2.