আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jasprit Bumrah: টিম ইন্ডিয়ার পরবর্তী ক্যাপ্টেন হতে চলেছেন জসপ্রিত বুমরাহ, এই দিন থেকেই দেবেন নেতৃত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) শীঘ্রই ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব নিতে চলেছেন, গুঞ্জন ছড়িয়ে পড়ছে ক্রিকেট মহলে। বর্তমানে, ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার-৮-এ পৌঁছেছে এবং অধিনায়কত্ব রোহিত শর্মার হাতে। তবে শীঘ্রই ভারতীয় ক্রিকেটে কিছু বড় পরিবর্তন ঘটতে চলেছে যার অধীনে জাসপ্রিত বুমরাহকে অধিনায়ক হিসাবে নিয়োগ করা হতে পারে। এমনটা হলে ফাস্ট বোলার কবে নাগাদ দায়িত্ব নিতে পারবেন তারও উত্তর পাওয়া গেছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের ঠিক পরে, ভারতকে জিম্বাবুয়ে সফর করতে হবে, দুই দলের মধ্যে একটি ৫ ম্যাচের T20 সিরিজ খেলা হবে।রোহিত শর্মা সম্ভবত বিশ্বকাপের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিতে পারেন, যা তিনি ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছেন।অধিনায়ক হিসেবে তার জায়গা পূরণ করতে সবচেয়ে বেশি আলোচনায় জসপ্রিত বুমরাহের নাম। কারণ তারা তাদের সাথে সবচেয়ে বেশি অভিজ্ঞতা নিয়ে আসে।এছাড়া প্লেয়িং ইলেভেনে তার জায়গা নিয়েও কোনো সংশয় নেই।

Jasprit Bumrah
Jasprit Bumrah

এটি উল্লেখযোগ্য যে জসপ্রিত বুমরাহ গত বছর ২০২৩ বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরের সময় ফিরে এসেছিলেন। জুন মাসে খেলা সিরিজেও বুমরাহ (Jasprit Bumrah) অধিনায়কত্ব করেছিলেন। ৩ ম্যাচের সিরিজে ভারত জিতেছে ২ ম্যাচ। শেষ ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। এছাড়া ২০২২ সালে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টেও অধিনায়ক ছিলেন জসপ্রিত বুমরাহ।এমতাবস্থায়, জিম্বাবুয়ে সফরে ৩০ বছর বয়সী এই ফাস্ট বোলারকে তারুণ্যে সজ্জিত দলকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে বলে জোরালো সম্ভাবনা রয়েছে।

এর সাথে, আমরা আপনাকে ভারতের জিম্বাবুয়ে সফর সম্পর্কে তথ্য দিই, ২৯ জুন T20 বিশ্বকাপ ২০২৪ এর ফাইনাল খেলা হতে চলেছে।এর পরপরই ৬ জুলাই থেকে জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চলেছে টিম ইন্ডিয়া।এরপর ৭ জুলাই, ১০ জুলাই, ১৩ জুলাই এবং এরপর ১৪ জুলাই শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।বিসিসিআই-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, সমস্ত ম্যাচ শুরু হবে ভারতীয় সময় রাত ৮টায়।

আরও পড়ুন। Jasprit Bumrah: বড় সিদ্ধান্ত নিলেন বুমরাহ, ক্রিকেটের এই ফর্ম্যাটে আর দেখা যাবে না তাকে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.