আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: শামি-সিরাজ নয়, ভারতের সবচেয়ে বড় শত্রু দলকে প্রতিশোধের আগুনে ঝলসে দেবে এই তরুণ !!

Updated on:

WhatsApp Group Join Now

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ সুপার-৮-এর মহাযুদ্ধের অপেক্ষার প্রহর শেষ। ভারতীয় সময় রাত ৮টায় সেন্ট লুসিয়ায় মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়ার দল (IND vs AUS)। এই ম্যাচে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ট্র্যাভিস হেডের জন্য একটি মাস্টার প্ল্যান থাকবে ভারতের। এই এমন একজন খেলোয়াড় যাকে টিম ইন্ডিয়ার শত্রু বললে ভুল হবে না। গত বছর ভারতের কাছ থেকে দুটি আইসিসি ট্রফি ছিনিয়ে নিয়েছিলেন হেড। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রথমে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে সেঞ্চুরি করে এবং তারপর ওয়ানডে বিশ্বকাপেও সেঞ্চুরি করে ট্র্যাভিস হেড ভারতের জন্য প্রাচীর হয়েছিলেন। ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS) ম্যাচে ভারতের কাছ থেকে দুটি আইসিসি ট্রফি ছিনিয়ে নেওয়া এই খেলোয়াড়ের সাথে জসপ্রিত বুমরাহ পুরোনো স্কোর সেট করতে পারেন। এই বিশ্বকাপে বুমরাহকে প্রাণঘাতী বোলিং করতে দেখা গেছে। গত বছর বুমরাহ ইনজুরির কারণে আইসিসির দুটি টুর্নামেন্ট মিস করেন। তবে এবার বুমরাহের সামনে ধাক্কা দিয়ে পড়ে যেতে পারেন ট্র্যাভিস হেড।

Jasprit Bumra, Ind Vs Aus
Jasprit Bumrah

তবে এই টুর্নামেন্টে এখন পর্যন্ত অসাধারণ ব্যাটিং করেছেন তিনি। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে হেডের খাতা খুলতেও সফল হতে পারেননি। চমৎকার ডেলিভারিতে তাকে প্যাভিলিয়নের পথ দেখান নবীন উল হক।জাসপ্রিত বুমরাহ একজন পরিণত বোলার, যিনি ম্যাচের গতিপথ পরিবর্তন করতে পারদর্শী। এই বিশ্বকাপেও টিম ইন্ডিয়াকে হেরে যাওয়া ম্যাচে জয় এনে দিয়েছেন তিনি। হেডের উইকেট নিতে বুমরাহকে নবীন উল হকের ফর্মুলা অবলম্বন করতে হবে।

নবীন ট্রাভিসকে একটি গুড লেন্থে বল করেছিল। যে বলটা তার পায়ের গোড়ালিতে লেগে পিছনের স্ট্যাম্প ছিটকে দিয়েছিল। এইভাবে, ট্র্যাভিস হেডের পায়ের গোড়ালি ছিন্নভিন্ন হয়ে যায়। এখন দেখতে হবে বুমরাহ কিভাবে ট্রাভিস হেডের জন্য চেষ্টা করেন। টিম ইন্ডিয়ার সুইং মাস্টার আরশদীপ সিংও দুর্দান্ত ফর্মে রয়েছেন। এই বিশ্বকাপে এখন পর্যন্ত ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন তিনি। মাত্র ৫ ম্যাচে নিয়েছেন ১২ উইকেট। এমন পরিস্থিতিতে সেটাও ট্র্যাভিস হেডের যুগ প্রমাণ হতে পারে। বুমরাহ সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ৫ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। IND vs AUS পরপর দুই বলে দুই উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার টপ অর্ডার ভেঙে দিলেন প্রসিদ্ধ কৃষ্ণ, ভিডিও ভাইরাল !!
About Author

Leave a Comment

2.