আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ক্রিকেট বিশ্বে ঘটল ডবল বিস্ফোরণ, একইসাথে দেশবাসীকে গর্বিত করলেন জাসপ্রিত বুমরাহ ও স্মৃতি মন্ধানা !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এ ভালো পারফরম্যান্সের জন্য ভারতীয় দলের (Team India) অভিজ্ঞ ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত করা হয়েছিল। কিন্তু এখন বুমরাহ আরেকটি বড় সম্মানে ভূষিত হয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এছাড়াও দেশবাসীকে গর্বিত করেছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের মারমুখী ব্যাটসম্যান স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) । টিম ইন্ডিয়ার কিংবদন্তি ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) জুন মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হয়েছে।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং আফগানিস্তানের দুর্দান্ত ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজকে (Rahmanullah Gurbaz) পিছনে ফেলে তিনি এই সম্মান জিতেছেন।২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) ৮ ম্যাচে ১৫টি উইকেট নিয়েছিলেন বুমরাহ। এই সময়কালে, তিনি ৮.২৬ গড়ে এবং ৪.১৭ এর চমৎকার ইকোনমি রেটে রান খরচ করেছেন।

৩০ বছর বয়সী জসপ্রিত বুমরাহ ICC’র সাথে কথা বলার সময় এই পুরস্কার পেয়ে খুশি প্রকাশ করেছেন। তিনি বলেন, “জুন মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে আমি খুবই অভিভূত। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের স্মরণীয় দিনগুলোর পর এটা আমার জন্য বিশেষ অর্জন। একটি দল হিসাবে আমাদের এখনও উদযাপন করার অনেক কিছু আছে এবং আমি এখন এই ব্যক্তিগত মাইলফলক অর্জন করতে পেরে আনন্দিত।”

Jasprit Bumrah And Smriti Mandhana, Team India
Jasprit Bumrah And Smriti Mandhana

“ভালো পারফর্ম করা এবং এই ট্রফি জেতা খুবই বিশেষ এবং এই মুহূর্তটি আমি সবসময় মনে রাখব। আমি আমাদের অধিনায়ক রোহিত শর্মা এবং গুরবাজকে তাদের দুর্দান্ত পারফরম্যান্সের জন্য অভিনন্দন জানাই। আমি খুশি যে আমি বিজয়ী নির্বাচিত হয়েছি।”

ভারতীয় দলের (Team India) নারী বিভাগে জুনের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) । গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে তার দুর্দান্ত পারফরম্যান্স ছিল এবং তিনটি ম্যাচে দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেছিলেন।

ইংল্যান্ডের মাইয়া বাউচিয়ার (Maia Bouchier) এবং শ্রীলঙ্কার ভিশামি গুনারত্নেকে (Vishmi Gunaratne) পেছনে ফেলে এই পুরস্কার জিতেছেন মান্ধানা। এই পুরস্কার জেতার বিষয়ে মন্ধনা বলেন, “আমি জুন মাসের সেরা মহিলা খেলোয়াড়ের পুরস্কার জিতে গর্বিত। দল যেভাবে পারফর্ম করেছে এবং এতে আমার অবদান তাতে আমি খুবই খুশি। আমি আশা করি আমরা ভবিষ্যতেও এই গতি অব্যাহত রাখব।”

আরও পড়ুন। Team India: অধিনায়ক বদল হলো টিম ইন্ডিয়ার, জিম্বাবুয়ের বিরুদ্ধে বাঁকি ম্যাচে নেতৃত্ব দেবেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান !!
About Author

Leave a Comment

2.