আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট খেলার আগেই এই অভিজ্ঞকে অবসর নিতে বাধ্য করলো বোর্ড, রাজনীতির কারণে ভেস্তে গেল ক্যারিয়ার !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ১৯ সেপ্টেম্বর ভারত এবং বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলা হবে। এছাড়া ৩ ম্যাচের একটি T20 সিরিজও খেলা হবে। ২০২৫ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশের বিপক্ষে T20 সিরিজ ভারতীয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যদিও এই সিরিজের আগে একজন অভিজ্ঞ খেলোয়াড় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছেন, সংবাদ সম্মেলনে তিনি স্বীকার করেছেন যে তাকে টেস্ট থেকে বাধ্যতামূলক ভাবে অবসরের সিদ্ধান্ত নিতে হয়েছে।

ভারত ও বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজের আগে ইংল্যান্ডের কিংবদন্তি বোলার জেমস অ্যান্ডারসন (James Anderson) ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছেন। বোর্ডের অভ্যন্তরে চলমান রাজনীতি তিনি বিশ্বের সামনে তুলে ধরেছেন। টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে চাননি অ্যান্ডারসন (James Anderson)। কিন্তু অবসরের ঘোষণা দিতে বাধ্য হন তিনি।

তবে অবসরের আগে বোর্ড কর্মকর্তাদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। ভয় না পেয়ে বোর্ড কর্মকর্তাদের তিরস্কার করেছেন তিনি।অবসর নিয়ে সংবাদ সম্মেলন করেছেন জেমস অ্যান্ডারসন (James Anderson)। যেখানে তিনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ম্যানেজমেন্ট কর্মীদের উপর ক্ষোভ প্রকাশ করেন।

James Anderson
James Anderson

তিনি বলেন, “আমি বলব না এটি একটি আশ্চর্যজনক ছিল, যখন তিনটি বড় কুকুর আমাকে ম্যানচেস্টারের একটি হোটেলে আড্ডা দেওয়ার জন্য আমন্ত্রণ জানায় তখন আমি মনে করিনি এটি একটি স্বাভাবিক কথোপকথন ছিল। আমি সন্দেহ করেছিলাম যে এটি ঘটতে চলেছে।”

“আমি মনে করি তারা অবাক হয়েছিল যে আমি যখন প্রতিক্রিয়া জানিয়েছিলাম তখন আমি কতটা শান্ত ছিলাম। হয়তো আমার প্রতিক্রিয়া দেখে ওরা অবাক হয়েছে। আমি খুব আবেগপ্রবণ বা রাগান্বিত ছিলাম না। আমি তাদের দৃষ্টিভঙ্গি বুঝতে পেরেছিলাম এবং তারা আমাকে বিষয়টি স্পষ্ট করার জন্য সময় দেওয়ার প্রশংসা করেছিলেন।”

আজ অর্থাৎ ১০ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচ খেলবেন তিনি। ইতিমধ্যেই অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। তার অবসর সম্পর্কে, বেন স্টোকস (Ben Stokes) তাকে বিশ্বের সেরা বোলার হিসাবে বর্ণনা করেছেন এবং শেষ ম্যাচে অ্যান্ডারসন দ্বারা ২০ টার মধ্যে ২০টা উইকেট নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

আরও পড়ুন। James Anderson: টেস্টে ৬৯৮ উইকেট নেওয়া অ্যান্ডারসন এই ভারতীয় পেসারকে দিলেন তার ‘বোলিং গুরুর’ তকমা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.