আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: প্রথম T20 ম্যাচে ভারতের হয়ে ওপেনিং করতে নামবেন এই বিধ্বংসী ব্যাটসম্যান, ভয়ে কাঁপছে শ্রীলঙ্কা দল !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ২৭ জুলাই ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। ভারতীয় সময় সন্ধ্যা ৭টা থেকে শ্রীলঙ্কার পাল্লেকেলেতে শুরু হবে এই ম্যাচ। নতুন T20 অধিনায়ক সূর্যকুমার যাদব এবং নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর শ্রীলঙ্কার বিরুদ্ধে এই সিরিজ থেকে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ৩ ম্যাচের T20 সিরিজে অনেক দুর্দান্ত খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে প্লেয়িং ইলেভেনের নির্বাচন সহজ হবে না। বিস্ফোরক ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম T20 আন্তর্জাতিক ম্যাচে বিপর্যয় সৃষ্টি করতে মরিয়া। ভারত-শ্রীলঙ্কার (IND vs SL) প্রথম T20 ম্যাচে সহ-অধিনায়ক শুভমান গিলের (Shubman Gill) সঙ্গে ওপেন করবেন যশস্বী জয়সওয়াল।

যশস্বী জয়সওয়াল মুহূর্তের মধ্যে ম্যাচ বদলে দিতে পারদর্শী, যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) প্রমাণ করেছেন তিনি কতটা বিপজ্জনক ব্যাটসম্যান। জয়সওয়ালের খুব দ্রুত রান করার ক্ষমতা আছে। তিনি তলোয়ারের মতো ব্যাট চালান এবং মাত্র কয়েক বলে ম্যাচের গতিপথ পরিবর্তন করেন। জয়সওয়াল ক্রিজে আসার সাথে সাথে সবচেয়ে বড় বোলারদের সমস্যায় ফেলেন।

যশস্বী জয়সওয়াল একজন বাম-হাতি ব্যাটসম্যান এবং শুভমান গিল ডানহাতি ব্যাট করেন। টিম ইন্ডিয়ার এই বাঁ হাত এবং ডান হাতের সমন্বয় ওপেনিংয়ে সুপারহিট প্রমাণিত হবে। জয়সওয়াল এখন পর্যন্ত ভারতের হয়ে ২০টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলে ৩৭.৮২ গড়ে এবং ১৬৭.৭৮ স্ট্রাইক রেটে টিম ইন্ডিয়ার হয়ে ৬৪৩ রান করেছেন তিনি।

Yashasvi Jaiswal, Ind Vs Sl
Yashasvi Jaiswal

যার মধ্যে ৭২টি চার এবং ৩৪টি ছক্কাও রয়েছে। যশস্বী জয়সওয়াল আন্তর্জাতিক T20-তে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি করেছেন। এছাড়াও, জয়সওয়াল ৯টি টেস্ট ম্যাচে ৬৮.৫৩ গড়ে ১০২৮ রান করেছেন। যশস্বী জয়সওয়াল টেস্ট ক্রিকেটে ২টি ডাবল সেঞ্চুরি সহ ৩টি সেঞ্চুরি ও ৪টি হাফ সেঞ্চুরি করেছেন।

জয়সওয়াল ৫২টি IPL ম্যাচে ১৫০.৬১ স্ট্রাইক রেটে ১৬০৭ রান করেছেন, যার মধ্যে ১৯৮টি চার এবং ৬৪টি ছক্কা রয়েছে। যশস্বী জয়সওয়াল IPL-এ ২টি সেঞ্চুরি ও ৯টি হাফ সেঞ্চুরি করেছেন। তাছাড়া IPL-এ যশস্বী জয়সওয়ালের সর্বোচ্চ স্কোর ১২৪ রান। তাই আসন্ন সিরিজে তাঁর ব্যাট থেকে প্রচুর আশা করেছেন ভক্তরা।

শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড: সূর্যকুমার যাদব (C), শুভমান গিল (VC), যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিং, রিয়ান পরাগ, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আরশদীপ সিং, খলিল আহমেদ এবং মহম্মদ সিরাজ।

আরও পড়ুন। IND vs SL: গম্ভীরের হেড কোচ হওয়ায় কপাল পুড়ল এই দুই কিংবদন্তির, আসন্ন সিরিজে দলে পেলেন না জায়গা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.