আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

আইসিসি T20 র‌্যাঙ্কিংয়ে তোলপাড় ভারতীয় ব্যাটসম্যানদের, পৌঁছে গেলেন যশস্বী জয়সওয়াল!!

Published on:

WhatsApp Group Join Now

Yashasvi Jaiswal: বুধবার, আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে, যেখানে প্রতিবারই অনেক পরিবর্তন দেখা গেছে। এদিকে, টিম ইন্ডিয়ার একজন শক্তিশালী খেলোয়াড়ের ভাগ্য উজ্জ্বল হয়েছে। এই ব্যাটসম্যান বিশাল লাফ দিয়ে নিজের র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন। এছাড়া জিম্বাবুয়ে সফরে দুর্দান্ত ব্যাটিং করা যশস্বী জয়সওয়ালও নতুন র‌্যাঙ্কিংয়ে বেশ উপকৃত হয়েছেন। তাহলে দেখা যাক আইসিসি টি-টোয়েন্টি প্লেয়ার র‌্যাঙ্কিংয়ে কী কী পরিবর্তন এসেছে… বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সম্প্রতি, ভারতীয় দল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য জিম্বাবুয়ে সফর করেছিল, যেখানে শুভমান গিলের নেতৃত্বে দলটি দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিল এবং ভারতের হয়ে ৪-১ জিতেছিল। এই সময়ের মধ্যে, কিছু ভারতীয় খেলোয়াড়ের পারফরম্যান্স দুর্দান্ত ছিল। একই সময়ে, এখন এই খেলোয়াড়রা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল অর্থাৎ আইসিসি কর্তৃক প্রকাশিত টি-টোয়েন্টি প্লেয়ার র‌্যাঙ্কিং- এ বিশাল সুবিধা পেয়েছে। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ না খেলা যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) নতুন র‌্যাঙ্কিংয়ে বিরাট সুবিধা পেয়েছেন। প্রকৃতপক্ষে, তিনি তার আগের অবস্থান থেকে চার ধাপ এগিয়েছেন।

Yashasvi Jaiswal, Ind Vs Sl
Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) আগে ১০ নম্বরে ছিলেন, কিন্তু এখন তিনি ষষ্ঠ স্থানে চলে এসেছেন। এ ছাড়া ভাগ্য উজ্জ্বল হয়েছে তরুণ ব্যাটসম্যান শুভমান গিলের। তিনি ৩৬ স্থান লাফিয়ে উঠেছেন। বর্তমানে তিনি রয়েছেন ৩৭ নম্বরে। যশস্বী জয়সওয়াল ((Yashasvi Jaiswal)) এবং শুভমান গিল সর্বশেষ টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং (আইসিসি টি-টোয়েন্টি প্লেয়ার র‍্যাঙ্কিং) লাভ করলেও রিংকু সিং আটটি স্থান হারিয়েছেন।জিম্বাবুয়ে সফরে ব্যাট না করার কারণে ৪৯তম স্থানে নেমে গেছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেলায় ধাক্কা খেয়েছেন অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ এবং কুলদীপ যাদব।

সবশেষে, অলরাউন্ডারদের র‌্যাঙ্কিং নিয়ে কথা বললে, ওয়াশিংটন সুন্দর এতে লাভবান হয়েছেন। তিনি ৪৬ তম অবস্থানে পৌঁছেছেন। যেখানে মুকেশ কুমার রয়েছেন ২১তম স্থানে।অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষ-১-এ রয়েছেন। বোলিং র‌্যাঙ্কিংয়ে (আইসিসি টি-টোয়েন্টি প্লেয়ার র‍্যাঙ্কিং) শীর্ষে রয়েছেন আদিল রশিদ। ।একই সঙ্গে অলরাউন্ডারদের মধ্যে প্রথম স্থানে রয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

আরও পড়ুন। Yashasvi Jaiswal: রোহিতের ক্যারিয়ার নষ্ট করতে দলে এসেছে এই খেলোয়ার, হিটম্যান’কে পিছনে ফেলে গড়ল নতুন বিশ্বরেকর্ড !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.