আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: অভিষেক শর্মা নয়, এই ব্যাটসম্যানের মধ্যে রয়েছে ভারতের ট্র্যাভিস হেড হয়ে ওঠার সম্ভাবনা !!

Updated on:

WhatsApp Group Join Now

অভিষেক শর্মা: আমরা যখন আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বিপজ্জনক ওপেনিং ব্যাটসম্যানদের কথা বলি, তখন রোহিত শর্মা এবং ট্র্যাভিস হেডের নাম সর্বদা শীর্ষে থাকবে। কারণ, দুই খেলোয়াড়ই মাঠে নামলে বোলাররা তাদের সামনে বোলিং করতে ভয় পায়।

WhatsApp Group Join Now

ভারতীয় দলের তরুণ খেলোয়াড় অভিষেক শর্মাও একই পথে। তার স্টাইলও একই রকম। তবে, আমরা আপনাকে এমন এক তরুণ ভারতীয় ক্রিকেটারের কথা বলছি যে রোহিত-হেডের চেয়েও শক্ত ব্যাট করার ক্ষমতা রাখে।

অভিষেক শর্মা আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত। আইপিএলে বিস্ফোরক রান করতে দেখা গেছে তাকে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার সাথে সাথেই জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করেন।

সেই খেলোয়াড় আর কেউ নন, রোহিত-বিরাটের প্রিয় যশস্বী জয়সওয়াল। অভিষেকের থেকে তার স্ট্রাইক রেট অনেক ভালো। অভিষেকের চেয়ে জয়সওয়ালের স্ট্রাইক রেট ভালো

আমরা যদি যশস্বী জয়সওয়াল এবং অভিষেক শর্মাকে তুলনা করি, দুজনেই দ্রুত ব্যাট করতে পছন্দ করেন। কিন্তু, অভিষেক অনেক শিরোনাম দখল করেছেন। তবে এ ক্ষেত্রে যশস্বীও পিছিয়ে নেই।

অভিষেক আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে 174.64 স্ট্রাইক রেটে রান করেছেন। যেখানে আইপিএলে, 155.24 স্ট্রাইক রেটে রান করা হয়েছে। এখন যদি আমরা যশস্বী জয়সওয়ালের স্ট্রাইক রেট দেখি, তিনি টি-টোয়েন্টিতে ১৬৪.৩১ স্ট্রাইক রেটে রান করেছেন। যেখানে আইপিএলে, তার ব্যাট থেকে রান দেখা গেছে 150.61 স্ট্রাইক রেটে।

টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রোহিত শর্মা । এখন এই ফরম্যাটে ওপেনিংয়ের বড় দায়িত্ব যশস্বী জয়সওয়ালের কাঁধে। 2026 সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। যেখানে দ্বিতীয় উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে দেখা যাচ্ছে অভিষেক শর্মাকে। দুই খেলোয়াড় একসঙ্গে খেললে ভক্তরা মাঠে প্রচুর চার-ছক্কা দেখতে পায়।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.