আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেবন এই কিংবদন্তি, বড় দায়িত্ব নিতে চলেছেন জহির খান !!

Published on:

WhatsApp Group Join Now

আগামীকাল থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজ খেলতে চলেছে টিম ইন্ডিয়া (Team India)। শ্রীলঙ্কার পরেই বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। এই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক হতে পারেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এছাড়া বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের আগে ভারতীয় দলের (Team India) প্রাক্তন ফাস্ট বোলার জহির খানকে (Zaheer Khan) বড় দায়িত্ব দেওয়া হতে পারে। বাংলাদেশের বিপক্ষে ১৫ সদস্যের টিম ইন্ডিয়াতে সুযোগ দেওয়া হতে পারে তরুণ খেলোয়াড়দের।

রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কত্ব করতে পারেন কারণ দলকে আগামী সময়ে বড় দলের বিপক্ষে ম্যাচ খেলতে হবে এবং এমন পরিস্থিতিতে অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) বিশ্রাম দেওয়া যেতে পারে।

বাংলাদেশ ছাড়াও ভারতকে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে হবে এবং এটা মাথায় রেখে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া যেতে পারে। এই সিরিজে রোহিতের (Rohit Sharma) জায়গায় টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করতে দেখা যেতে পারে জাদেজাকে (Ravindra Jadeja)।

Ravindra Jadeja And Zaheer Khan, Team India
Ravindra Jadeja And Zaheer Khan

প্রাক্তন অভিজ্ঞ ফাস্ট বোলার জহির খানকে (Zaheer Khan) এই সফরের আগে টিম ইন্ডিয়ার (Team India) বড় দায়িত্ব দেওয়া হতে পারে। আসলে, ভারতীয় দল এখনও একজন বোলিং কোচ খুঁজছে এবং যদিসূত্রানুসারে জহির খানও এই দৌড়ে রয়েছেন। বাংলাদেশ সিরিজের আগে টিম ইন্ডিয়ার বোলিং কোচ নিযুক্ত হতে পারেন জহির খান।

যদিও, প্রাক্তন দক্ষিণ আফ্রিকান পেসার মরনে মরকেলের (Morne Morkel) নামও এই দৌড়ে অন্তর্ভুক্ত রয়েছে, তবে এখন দেখার আগ্রহ থাকবে কাকে এই পদটি দিতে চান ভারতের নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। গৌতম ছাড়াও, অভিষেক নায়ার এবং রায়ান টেন ডেসকার্টস টিম ইন্ডিয়ার কোচিং স্টাফে যোগ দিয়েছেন।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল: শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কওয়াড়, শ্রেয়াস আইয়ার, সরফরাজ খান, ঋষভ পন্থ (WK), ধ্রুব জুরেল (WK), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা (C), অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মোহাম্মদ শামি।

আরও পড়ুন। Team India: ভালো পারফরমেন্স সত্ত্বেও এই বিধ্বংসী খেলোয়াড়কে দলে জায়গা দিচ্ছেন না সূর্যকুমার যাদব, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.