আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rishabh Pant: খুব শীঘ্রই ভারতীয় দল থেকে ঋষভ পন্থের জায়গা ছিনিয়ে নেবেন এই বিধ্বংসী ব্যাটসম্যান, IPL-এ করেছেন ২৬৪৪ রান !!

Published on:

WhatsApp Group Join Now

দুবছর আগে অর্থাৎ ২০২২ সালের ডিসেম্বরে, ভারতীয় দলের অন্যতম সেরা খেলোয়াড় ঋষভ পন্থ (Rishabh Pant) একটি গাড়ি দুর্ঘটনার শিকার হন। এরপর দীর্ঘদিন প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। এর পরে, পন্থ যখন IPL ২০২৪-এ ফিরে আসেন তখন আশ্চর্যজনকভাবে পারফর্ম করেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এরপর ২০২৪ সালের T20 বিশ্বকাপে তাকে টিম ইন্ডিয়াতে সুযোগ দেওয়া হয়। তারপর থেকে, তিনি ক্রমাগত ওডিআই এবং T20 ফর্ম্যাটে অংশ নিচ্ছেন, তবে আর একজন শক্তিশালী উইকেটরক্ষক দলে ফিরে আসার চেষ্টা করছেন। যিনি ঋষভ পন্থের জন্য হুমকি হয়ে উঠতে পারেন। গাড়ি দুর্ঘটনার পর T20 এবং ওয়ানডে ফর্ম্যাটে দলে ফিরেছেন টিম ইন্ডিয়ার অভিজ্ঞ খেলোয়াড় ঋষভ পন্থ।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে টেস্ট ফরম্যাটে ঋষভ পন্থের (Rishabh Pant) ফেরা প্রায় নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। এদিকে টিম ইন্ডিয়ার আরেক তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান আবারও ভারতীয় দলে জায়গা করার চেষ্টা করছেন। আসলে তিনি হলেন ইশান কিষাণ (Ishan Kishan)। বর্তমানে বুচি বাবু টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করতে দেখা যাচ্ছে তাঁকে।

Ishan Kishan, Rishabh Pant
Ishan Kishan

৫ সেপ্টেম্বর থেকে দলীপ ট্রফিতেও অংশ নেবেন ইশান কিষাণ। এমন পরিস্থিতিতে, ভক্তরা বিশ্বাস করেন যে দলীপ ট্রফিতেও যদি তিনি ব্যাট হাতে দুর্দান্ত পারফরমেন্স দেখান, তবে তিনি শীঘ্রই টিম ইন্ডিয়াতে প্রবেশ করতে পারেন। একই সঙ্গে ঋষভ পন্থের (Rishabh Pant) জায়গায় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যানের ভূমিকা পালন করতে পারেন ইশান।

বুচি বাবু টুর্নামেন্টে তার দল ঝাড়খন্ডকে নেতৃত্ব দেওয়ার সময় তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণ ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন। একটি ম্যাচে তিনি প্রথম ইনিংসে ১০৭ বলে ১১৪ রানের একটি আশ্চর্যজনক ইনিংস খেলেন, অন্যদিকে তিনি দ্বিতীয় ইনিংসেও দুর্দান্ত পারফর্ম করেন এবং রোমাঞ্চকর ম্যাচে দুই বলে দুটি ছক্কা মেরে দলের জয়ে বড় ভূমিকা রাখেন।

ভক্তরা বিশ্বাস করেন যে একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবে, তিনি ঋষভ পন্থের জন্য হুমকি হয়ে উঠতে পারেন ইশান কিষাণ। অন্যদিকে তিনি যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং শুভমান গিলের (Shubman Gill) মতো টপ অর্ডার ব্যাটসম্যানদের জন্যও বিকল্প হয়ে উঠতে পারেন বলে মনে করছেন ভক্তরা।

আরও পড়ুন। Rishabh Pant: আসন্ন IPL-এর আগেই বড় ধাক্কা খেলো দিল্লি ক্যাপিটাল্স, অন্য ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে চলেছেন ঋষভ পন্থ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.