আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে সুযোগ পেলেন না ঋষভ পন্থ, তার জায়গায় খেলবেন এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে। তবে, ভারতীয় দলে উইকেটরক্ষক ব্যাটসম্যানের বিকল্প বেড়েছে এবং প্রায় সবাই ভালো পারফরম্যান্স দেখাচ্ছে। ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) আসন্ন টেস্ট সিরিজে কে সুযোগ পাবে সেটাই বড় প্রশ্ন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সাম্প্রতিক আপডেট অনুযায়ী, অনেকদিন পর টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পেতে পারেন ইশান কিষাণ। ২৬ বছর বয়সী ইশান কিষাণ (Ishan Kishan) দীর্ঘদিন ধরেই টিম ইন্ডিয়ার বাইরে। চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি। তবে এখন বুচি বাবু টুর্নামেন্টে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন ইশান।

এমন পরিস্থিতিতে ভারত-বাংলাদেশের (IND vs BAN) ২ ম্যাচের হোম টেস্ট সিরিজে সুযোগ পেতে পারেন তিনি। তিনি ছাড়াও নির্বাচকদের কাছেও অনেক বিকল্প রয়েছে, তবে তাকে নিয়ে অনেক সমস্যা রয়েছে বলে মনে হচ্ছে। ঋষভ পন্থ (Rishabh Pant) চোট থেকে সেরে ওঠার পর প্রত্যাবর্তন করছেন, তবে তিনি এখনও টেস্ট ক্রিকেটের জন্য যথেষ্ট ফিটনেস অর্জন করতে পারেননি।

Ishan Kishan, Ind Vs Ban
Ishan Kishan

তিনি ছাড়াও কেএল রাহুল (KL Rahul) মূলত একজন ব্যাটসম্যান, তবে উইকেটরক্ষক হিসাবে তিনি নির্বাচকদের প্রথম পছন্দ নন। অন্যদিকে, ধ্রুব জুরেল (Dhruv Jurel) ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক সিরিজে তিনি বেশ কিছু ভালো ম্যাচ খেলেছেন, তবে তার অভিজ্ঞতা এখনও খুব কম। এমতাবস্থায় স্কোয়াডে যোগ দেওয়ার দৌড়ে ইশান কিষাণও প্রবল প্রতিদ্বন্দ্বী।

ভারতের হয়ে এখনও পর্যন্ত মাত্র ২টি টেস্ট ম্যাচ খেলেছেন ইশান কিষাণ (Ishan Kishan)। তবে এই দুটিতেই তার পারফরমেন্স ছিল বেশ ভালো। তিনি ২ ম্যাচে ৭৮ রান করেছেন। তবে প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনি ৫০ ম্যাচে ৩০৬৩ রান করেছেন। ঈশানের পারফরম্যান্স দেখায় যে তার প্রচুর সম্ভাবনা রয়েছে, তবে তিনি ধারাবাহিকভাবে সুযোগ পাননি।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে সর্বাধিক রান করা সত্ত্বেও আসন্ন টেস্ট সিরিজে এই খেলোয়াড়কে সুযোগ দিলেন না আগরকার, শীঘ্রই শেষ হতে চলেছে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.