আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sanju Samson: সঞ্জু স্যামসন ফ্লপ হওয়ার কারণে চমকালো হার্দিক পান্ডিয়ার প্রিয় বন্ধুর ভাগ্য, খুব শীঘ্রই দলে পাবেন সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

Sanju Samson: গত ৩০ জুলাই ভারত ও শ্রীলঙ্কার মধ্যে অনুষ্ঠিত তৃতীয় T20 ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে জয়লাভ করেছে ভারত। সূর্যকুমারের নেতৃত্বে, টিম ইন্ডিয়া এই ম্যাচটি সুপার ওভারে ১০ উইকেটে জিতেছিল। ওদিকে, সঞ্জু স্যামসন সিরিজের প্রথম ম্যাচ থেকে বাদ পড়লে টিম ম্যানেজমেন্ট প্রবল সমালোচনার মুখে পড়ে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু, এই সিরিজের শেষ ২ ম্যাচে সঞ্জুকে (Sanju Samson) দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। কিন্তু দুই ম্যাচেই খাতা খুলতে পারেননি তিনি। এই ফ্লপ পারফরম্যান্সের পর স্যামসনের ক্যারিয়ার ঝুলে যাচ্ছে। এমন পরিস্থিতিতে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ঘনিষ্ঠ বলে বিবেচিত বিস্ফোরক ব্যাটসম্যানকে সুযোগ দিতে পারেন নির্বাচকরা।

সঞ্জু সামসনকে (Sanju Samson) দলে অন্তর্ভুক্ত করা নিয়ে তার ভক্তরা BCCI-কে ট্রোল করতে কোনো ঘাটতি রাখে না। কিন্তু, সঞ্জু যখন সুযোগ পায়, তখন সে পুরোপুরি তা মেনে চলতে পারে না। শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজেও তেমনই কিছু দেখা গেছে। সঞ্জু স্যামসন সূর্যকুমারের অধিনায়কত্বে শেষ দুই ম্যাচে প্লেয়িং-১১-এর অংশ হয়েছিলেন।

তবে, দেখে মনে হচ্ছে সঞ্জু শপথ নিয়েছেন যে তিনি কখনই তাকে দেওয়া সুযোগগুলি মেনে চলতে পারবেন না। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচেই শূন্য রানে আউট হন সঞ্জু। নিজের পায়ে নিজেই কুড়ুল দিয়ে আঘাত করেছেন তিনি। এই বাজে পারফরম্যান্সের পর সঞ্জুর ক্যারিয়ার হুমকির মুখে।

Sanju Samson And Ishan Kishan
Sanju Samson And Ishan Kishan

সঞ্জু স্যামসন (Sanju Samson) প্রতিভাবান ব্যাটসম্যানদের একজন। তার ব্যাটিং নিয়ে কোনো সন্দেহ নেই। IPL-এ দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি। যার কারণে তিনি ২০২৪ সালের T20 বিশ্বকাপেও নির্বাচিত হন। তবে কোনো ম্যাচ খেলতে পারেননি তিনি। জিম্বাবুয়ে সিরিজের পর শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজে সুযোগ পেয়েছিলেন তিনি।

বড় শট খেলার চেষ্টা করতে গিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে দুইবারই উইকেট হারিয়েছেন তিনি। দলে জায়গা পাকাপোক্ত করতে সঞ্জুর একটু সময় নেওয়া উচিত। তিনি একজন পাওয়ার হিটার। পিচে সময় কাটানোর পর সঞ্জু সহজেই তার স্ট্রাইকরেট বজায় রাখতে পারে। কিন্তু তিনি তা করেননি।

শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুইবার শূন্য রানে আউট হওয়ার পর দলে তার অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন তুলছেন ভক্তরা। এমন পরিস্থিতিতে সঞ্জুর বাজে পারফরম্যান্সের পর হার্দিক পান্ডিয়ার বন্ধু ইশান কিশানকে সুযোগ দিতে পারেন নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকা সফর থেকে দলের বাইরে রয়েছেন ইশান।

নির্বাচকরা তাকে প্রত্যাবর্তনের সুযোগ দিতে পারেন। শর্ত অনুযায়ী ওপেনিং এবং মিডল অর্ডারে ব্যাট করার ক্ষমতা আছে কিশানের। ইশান কিশান ভারতের হয়ে ৩২টি T20 ম্যাচ খেলেছেন। যেখানে, ৬টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৭৯৬ রান করেছেন তিনি। এই ফরম্যাটে তার স্ট্রাইক রেটও ১২৪.৩৭।

আরও পড়ুন। Sanju Samson: খুব শীঘ্রই শেষ হবে সঞ্জু স্যামসনের ক্যারিয়ার, আসন্ন ম্যাচগুলোতে তাঁকে সুযোগ দিতে নারাজ গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.