আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: রোহিতের সঙ্গে বিরোধে ২৫ বছরের এই খেলোয়াড়ের ক্যারিয়ার সমাপ্তির মুখে, এবার পেট চালানোর জন্যে খুঁজতে হবে নতুন চাকরি !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs ENG: গ্রুপ পর্বের পর সুপার এইটেও অপরাজিত থাকে ভারতীয় দলটি (Team India)। এর মাধ্যমে সেমিফাইনালের টিকিট পেলেন তিনি। রোহিত শর্মার অধিনায়কত্বে ভারতীয় খেলোয়াড়রা দারুণ পারফর্ম করেছে। কিন্তু এরই মধ্যে একজন খেলোয়াড়কে হিটম্যানের (Rohit Sharma) সাথে জড়িয়ে পড়ার শাস্তি ভোগ করতে হয়। ভারতীয় নির্বাচকরা এই খেলোয়াড়কে দল থেকে বাদ দিয়ে মুখে কড়া থাপ্পড় দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল (Team India) ২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে তার চিহ্ন তৈরি করছে। ভারতীয় ক্রিকেট দল বর্তমানে ২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ব্যস্ত। ওয়েস্ট ইন্ডিজে সেমিফাইনাল ম্যাচ খেলতে যাচ্ছে দলটি। ২৭ জুন রাতে গায়ানায় টিম ইন্ডিয়া এবং ইংল্যান্ডের (IND vs ENG) মধ্যে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২০২৪ সালের বিশ্বকাপের পর ভারতীয় দল জিম্বাবুয়ে সফরে যাচ্ছে।

এই জন্য, ভারতীয় দলের (Team India) নির্বাচকরা এমনকি একজন সিনিয়র খেলোয়াড়কেও দলে অন্তর্ভুক্ত করেননি। রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহর মতো অভিজ্ঞ খেলোয়াড়দের উপেক্ষা করে তিনি একটি তরুণ দল তৈরি করেছেন । তবে এরই মধ্যে ২৫ বছর বয়সী এই খেলোয়াড়কে উপেক্ষা করে সবাইকে চমকে দিয়েছেন নির্বাচকরা। এক সময় এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়ার উজ্জ্বল ভবিষ্যত বলে মনে করা হত।

Ishan Kishan, Ind Vs Eng
Ishan Kishan

কিন্তু এখন দলে পাত্তা পাচ্ছেন না এই খেলোয়াড়। বলা হচ্ছে, রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে নোংরামি করা এই খেলোয়াড়ের জন্য ব্যয়বহুল প্রমাণিত হয়েছে। আমরা যে খেলোয়াড়ের কথা বলছি তিনি আর কেউ নন তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইশান কিশান। প্রকৃতপক্ষে, ভারতের সাম্প্রতিক দক্ষিণ আফ্রিকা সফরের সময়, ইশান কিষাণ টি-টোয়েন্টি সিরিজে প্লেয়িং ইলেভেনে জায়গা পাননি, যার কারণে তিনি ওডিআই এবং টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন।

মানসিক চাপের বরাত দিয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন ইশান কিষাণ। তবে এর পর তাকে ঘুরতে ও টিভি শোতে অংশ নিতে দেখা যায়। এমন পরিস্থিতিতে বিসিসিআই তাকে ঘরোয়া ক্রিকেট খেলতে বলে। কিন্তু বোর্ডের এই নির্দেশ লঙ্ঘন করেছেন ইশান কিষাণ। এদিকে হার্দিক পান্ডিয়ার সঙ্গে তাকে আইপিএলের প্রস্তুতি নিতে দেখা গেছে। সেই সময় খবর এসেছিল হার্দিক পান্ড্য ও রোহিত শর্মার সম্পর্ক ভালো নয়।

তা সত্ত্বেও, ইশান কিষাণকে হার্দিক পান্ডিয়ার সাথে চিলতে দেখা গেছে এবং খবর আসতে শুরু করেছে যে তিনি হার্দিকের পক্ষে। এমনকি আইপিএল ২০২৪ এর সময়ও, ইশান কিশান এবং রোহিত শর্মার মধ্যে সবকিছু ঠিকঠাক মনে হয়নি। তাই এখন বলা হচ্ছে দলের বাইরে থেকে রোহিত শর্মার বিপক্ষে যাওয়ার ফল ভোগ করছেন ইশান কিষান। বিসিসিআই ২৫ বছর বয়সী ব্যাটসম্যানকে তার বার্ষিক চুক্তি থেকেও মুক্তি দিয়েছে।

ইশান কিষাণকে শেষবার ২০২৩ সালে ভারতের হয়ে খেলতে দেখা গিয়েছিল। নভেম্বরে অস্ট্রেলিয়ার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে শেষবারের মতো টিম ইন্ডিয়ার জার্সি পরেছিলেন তিনি। এরপর থেকে দলে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তিনি। এমতাবস্থায় ইশান কিষাণ কবে দলে ফিরবেন সেটাই দেখার বিষয়।

আরও পড়ুন। Team India: রোহিত-বিরাটের অবসরের সাথে সাথেই পাল্টে যাবে দল, এই ৩ তরুণ খেলোয়াড় হয়ে উঠবে দলের মধ্যমনি !!
About Author

Leave a Comment

2.