আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ishan Kishan: ইশান কিশানকে কোনো ম্যাচেই সুযোগ দিচ্ছে না BCCI, প্রকাশ্যে এলো আসল কারণ !!

Published on:

WhatsApp Group Join Now

Ishan Kishan: গতকাল, শ্রীলঙ্কা সফরের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করেছে BCCI। শ্রীলঙ্কা সফরে দল ঘোষণায় দেখা গেছে অনেক চমকপ্রদ সিদ্ধান্ত। T20 ফরম্যাটের অধিনায়কত্ব পাননি হার্দিক পান্ডিয়া, তাঁর জায়গায় ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন সূর্যকুমার যাদব। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দুর্দান্ত পারফরম্যান্সের সত্ত্বেও রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad) এবং অভিষেক শর্মাকে (Abhishek Sharma) দল থেকে বাদ দেওয়া হয়েছে। এই সমস্ত সিদ্ধান্তের পাশাপাশি, আরেকটি সিদ্ধান্ত দেখা গেল, সেটি হল উইকেটরক্ষক ইশান কিশানকে (Ishan Kishan) নিয়ে, যিনি আবারও BCCI নির্বাচকদের দ্বারা উপেক্ষিত হয়েছেন।

ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকদের সিদ্ধান্তের কারণে কিশানের (Ishan Kishan) আন্তর্জাতিক ক্যারিয়ার এখন শেষ বলে মনে হচ্ছে। অদূর ভবিষ্যতে তিনি অবসরের ঘোষণা দিলে অবাক হওয়ার কিছু থাকবে না। শ্রীলঙ্কা সফরের জন্য টিম ইন্ডিয়াতে ইশান কিশানের জায়গা নেওয়া নিয়ে জল্পনা চলছিল। কারণ তিনি দীর্ঘদিন টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন।

এমন পরিস্থিতিতে এই সফর থেকে আবারও ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকদের বিবেচনায় থাকার সম্ভাবনা ছিল। তবে তাকে নিয়ে নির্বাচকদের ক্ষোভ হয়তো এখনো কমেনি। ঈশান কিশান (Ishan Kishan) সেই খেলোয়াড়দের মধ্যে একজন যাদের প্রতিভার অভাব নেই, কিন্তু তার একটি সিদ্ধান্ত তার পুরো ক্যারিয়ারকে হুমকির মুখে ফেলে দিয়েছে।

শ্রেয়াস আইয়ার ভারতীয় দলে ফিরে এসেছেন কিন্তু ইশান এখনও নির্বাচকদের বিবেচনার বাইরে, যা তার ক্যারিয়ারের জন্য খুব খারাপ বলা যেতে পারে। জানা গেছে, BCCI কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছিল ইশান কিশান ও শ্রেয়াস আইয়ারকে। রঞ্জি ট্রফি উপেক্ষা করায় তার বিরুদ্ধে এই কড়া সিদ্ধান্ত নিয়েছে BCCI।

Ishan Kishan
Ishan Kishan

কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকার অর্থ হল এই দুই খেলোয়াড় টিম ইন্ডিয়ার জন্য BCCI-এর কোনও পরিকল্পনার অংশ হবেন না। তবে আইয়ার সাম্প্রতিক IPL ২০২৪-এ দুর্দান্ত পারফর্ম করেছেন, যার কারণে তিনি আবার ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন। তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে নির্বাচিত হয়েছেন।

BCCI আবারও ইশান কিশানকে উপেক্ষা করেছে, যা দেখায় যে তিনি আর ভারতের ভবিষ্যতের কোনো পরিকল্পনার অংশ নন। এই কারণেই এখন তিনি খুব কমই টিম ইন্ডিয়াতে খেলার জন্য নির্বাচিত হন। এই সমস্ত কিছুর ভিত্তিতে বলা হচ্ছে যে ঝাড়খণ্ডের এই খেলোয়াড় অদূর ভবিষ্যতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

এখন প্রশ্ন উঠছে যে কেন তিনি শেষ সুযোগ পাচ্ছেন না, তার একটি বড় কারণ হল টিম ইন্ডিয়ার বাইরে থাকার পর তিনি ক্রমাগত BCCI-এর বিরুদ্ধে কথা বলছেন। সম্প্রতি, ঈশানের সাথে যে অন্যায় হচ্ছে সে সম্পর্কেও তিনি নিজেই খোলাখুলি কথা বলেছেন।

ইশান বলেছিলেন যে কীভাবে তার বিশ্রাম নেওয়া নিয়ে বিতর্ক এতটাই বেড়েছে যে এখন প্রতিটি খেলায় তাকে নির্বাচকদের বিবেচনা থেকে বাদ দেওয়া হচ্ছে। ভারতীয় নির্বাচকরা কেন ইশানকে সুযোগ দিতে রাজি নন সে সম্পর্কে বর্তমানে কোনও আনুষ্ঠানিক আপডেট নেই।

আরও পড়ুন। Ishan Kishan: ঈশান কিশানের স্বেচ্ছাচারিতায় ক্ষুব্ধ বিসিসিআই, আইপিএল খেলতে চাইলে করতে হবে এই কাজ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.