আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ishan Kishan: ইশান কিষাণের প্রতি দয়া দেখালেন হেড কোচ গৌতম গম্ভীর, শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দলে পেতে চলেছেন জায়গা !!

Published on:

WhatsApp Group Join Now

২৭ জুলাই থেকে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজ অনুষ্ঠিত হতে চলেছে। তবে, টিম ইন্ডিয়ার তরুণ ব্যাটসম্যান ইশান কিষাণকে (Ishan Kishan) কিছুদিন দলের বাইরে বসে থাকতে হয়েছে। ক্রিকেট বোর্ডের সঙ্গে বিবাদের পর থেকে একটি ম্যাচও খেলতে পারেননি ইশান। এমনকি চুক্তি থেকেও তাঁকে অব্যাহতি দিয়েছে বোর্ড। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শুধু তাই নয়, তিনি সদ্য সমাপ্ত T20 বিশ্বকাপ দলেও নির্বাচিত হননি তিনি এছাড়া জিম্বাবুয়ে সফরের জন্যও নির্বাচিত হননি। এমন পরিস্থিতিতে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য তাকে বেছে নেওয়া হতে পারে বলে জল্পনা চলছে। আসন্ন সিরিজে ভারতীয় দলের নতুন কোচের দায়িত্ব নিতে চলেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

এমন পরিস্থিতিতে, গম্ভীরের কাছ থেকে আশা করা হচ্ছে যে তিনি নির্বাচক কমিটির সামনে ঈশান কিষাণের (Ishan Kishan) নাম তুলে ধরবেন। তবে T20 ও ওডিআই, দুই সিরিজেই টিম ইন্ডিয়ার দুজন আলাদা অধিনায়ক থাকতে চলেছে। অন্যদিকে টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ গৌতম গম্ভীরের মেয়াদও এই সফর থেকেই শুরু হতে চলেছে।

BCCI শীঘ্রই এই সফর নিয়ে টিম ইন্ডিয়া ঘোষণা করতে পারে। এমতাবস্থায় তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণের (Ishan Kishan) দলে ফেরা নিয়ে আবারও সংশয় দেখা দিয়েছে। তবে আশা করা হচ্ছে নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর এই খেলোয়াড়কে ফেরানোর বিষয়টি বিবেচনা করতে পারেন।

Ishan Kishan
Ishan Kishan

টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণ ২০২৩ সালের ডিসেম্বর থেকে দলের বাইরে আছেন। আসলে, রঞ্জি ট্রফি খেলার জন্য BCCI-এর নির্দেশ উপেক্ষা করেছিলেন ইশান। এরপর তাঁকে শুধু দল ছাড়তে হয়নি বরং কেন্দ্রীয় চুক্তি থেকেও বাতিল করা হয়েছে। এর পরে কিষাণ অবশ্যই IPL খেলেছেন, যেখানে তার পারফরম্যান্স ভাল ছিল।

তবে এখন দলে ফিরতে চাইছেন ইশান। জিম্বাবুয়ের সাথে খেলা ৫ ম্যাচের T20 সিরিজেও সুযোগ দেওয়া হয়নি তাঁকে। শুধু তাই নয়, এশিয়া কাপ ২০২৩-এ যখন কেএল রাহুল (KL Rahul) এবং ঈশান কিষাণ (Ishan Kishan) ২০২৩ সালের বিশ্বকাপে কাকে সুযোগ দেওয়া উচিত তা নিয়ে প্রশ্ন ছিল, তখন গম্ভীর ইশান কিষাণকে সমর্থন করেছিলেন।

এমন পরিস্থিতিতে খবরে গুঞ্জন রয়েছে যে যখনই শ্রীলঙ্কা সফরের জন্য দল বাছাই করা হবে, গৌতম অবশ্যই ঈশান কিষাণের নাম নেবেন। এখন, নাম নির্বাচন করা হলে, তিনি কেমন পারফরম্যান্স করবেন সেটাই দেখার বিষয়। তবে ভারতের হয়ে T20-তে ভালো পারফর্ম করেছেন ঈশান।

নিজের ক্যারিয়ারে ভারতের হয়ে ৩২টি T20 ম্যাচে ১২৪.৪ স্ট্রাইক রেটে ৭৯৬ রান করেছেন তিনি। এছাড়া ২০২৪ সালের IPL-এ মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েও রান করেছিলেন ঈশান। IPL ২০২৪-এ MI এর হয়ে ১৪টি ম্যাচে ১৪৮.৮৪ স্ট্রাইক রেটে ৩২০ রান করেছিলেন তিনি।

আরও পড়ুন। Ishan Kishan: রূপে লক্ষ্মী গুনে সরস্বতী হলেন ঈশান কিষানের বান্ধবী, বয়সে বড় প্রেমিকার সঙ্গে চলছে চুটিয়ে প্রেম !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.