আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ishan Kishan: ৬,৬,৬,৬,৬,৬…২১টা চার ও ১৪টা ছক্কা মেরে বোলারদের বিপর্যস্ত করলেন ঈশান কিশান, খেললেন ২৭৩ রানের ঝোড়ো ইনিংস !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে ভারতীয় দলের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিশান (Ishan Kishan) বর্তমানে টিম ইন্ডিয়ার বাইরে। কারণ, জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে কোনো সিরিজের জন্য দলে নির্বাচিত হননি তিনি। ২০২৪-এর IPL-এ ভালো খেললেও তাঁকে কোনো ম্যাচ খেলার সুযোগ দেয়নি BCCI। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দলে জায়গা না পাওয়ায় ইশান কিশানের (Ishan Kishan) ক্যারিয়ার শেষ হতে চলেছে বলে মনে হচ্ছে। কারণ, ২০২৩ সালের নভেম্বর থেকে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন তিনি। তবে ঈশান তাঁর ক্রিকেট ক্যারিয়ারে অনেক চমৎকার ইনিংস খেলেছেন। আর তার খেলা একটি ইনিংস এই মুহূর্তে শিরোনামে এসেছে।

এই ইনিংসে তিনি আক্রমণাত্মক ব্যাটিং করে ২৭৩ রান করেন। টিম ইন্ডিয়ার ২৬ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিশান (Ishan Kishan) দুর্দান্ত ব্যাটিং করেন, দিল্লি এবং ঝাড়খণ্ডের মধ্যে ২০১৬-১৭ রঞ্জি ট্রফির ম্যাচের এক ইনিংসে ২৭৪ রান করেছেন।

দিল্লির বিরুদ্ধে মাত্র ৩৩৬ বলে ২১টা চার ও ১৪টা ছক্কা মেরেছিলেন ইশান কিশান। ইশানের এই ইনিংসটিকে তার ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস হিসেবে গণ্য করা হয়। দিল্লির বিপক্ষে এই ইনিংসের পর ভারতীয় ক্রিকেটে তাঁর নাম বিখ্যাত হয়ে যায়। তবে এই ম্যাচটি শেষ হয় ড্রয়ে।

Ishan Kishan
Ishan Kishan

সম্প্রতি, ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল। যেখানে টিম ইন্ডিয়ার ১৫ সদস্যের দলে সুযোগ পাননি ইশান কিশান। তাছাড়া, যেখানে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের T20 সিরিজেও সুযোগ পাননি ইশান কিশান।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও দলে জায়গা করে নিতে পারেননি ইশান (Ishan Kishan)। একইসঙ্গে কেন্দ্রীয় চুক্তি থেকেও তাকে বাদ দিয়েছে BCCI। যার জেরে বড় ধাক্কা খেয়েছেন তিনি।ভারতীয় দলকে এ বছর অনেক দলের সঙ্গে T20 সিরিজ খেলতে হবে।

যার কারণে, এখন টিম ইন্ডিয়াতে কামব্যাক করতে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে এবং ভাল পারফর্ম করতে হবে ইশান কিশানকে। BCCI স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছে যে ভারতীয় দলে ফিরতে হলে অবশ্যই ঘরোয়া ক্রিকেট খেলতে হবে।

আরও পড়ুন। Ishan Kishan: ঈশান কিশানের স্বেচ্ছাচারিতায় ক্ষুব্ধ বিসিসিআই, আইপিএল খেলতে চাইলে করতে হবে এই কাজ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.