আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL Auction 2025: এগিয়ে আসছে আইপিএল, এবারের নিলামও কি বসবে বিদেশের মাটিতে? বড়ো তথ্য দিলো বোর্ড

Published on:

WhatsApp Group Join Now

IPL Auction 2025: শীতের মরশুম শুরু হলেই শুরু হবে আইপিএল। ২০২৫ আইপিএল নিয়ে এখনো সঠিক ভাবে নিয়ম কানুন সামনে আনেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। কজন প্লেয়ার রিটেন করতে পারবে ফ্র্যাঞ্চাইজি গুলো সেই ব্যাপারেও ধোঁয়াশা রয়েছে। অন্য সময় মিনি অকশন থেকে প্লেয়ার কিনে দলের ফাঁক ফোকর ভরাট করা হয়। তবে এবারও একটি বিশেষ বছর হওয়ার ফলে বসবে মেগা অকশন।

WhatsApp Group Join Now

ক্রিকবাজ নামক একটি সোশ্যাল মিডিয়ার ক্রিকেট বিষয়ক চ্যানেল থেকে জানা গেছে এবারের ২০২৫ এর মেগা অকশন (IPL Auction) অনুষ্ঠিত হতে চলেছে চলতি বছরের নভেম্বর মাসে। অন্যদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী চলতি বছরের নভেম্বরের তৃতীয় অথবা চতুর্থ সপ্তাহান্তে অনুষ্ঠিত হবে আইপিএল ২০২৫ এর মেগা অকশন।

এর সাথেই উল্লেখ্য এবারও নিলামের আয়োজন করা হতে পারে বিদেশের মাটিতে। আগের বছর অর্থাৎ ২০২৪ এর মেগা অকশন হয়েছিল দুবাইয়ের মাটিতে। এবারও মিডল ইস্টের কোনো গোল্ড শহরের কথাই ভাবছে BCCI। এক্ষেত্রে দিন খন এখনো স্থির না হলেও দোহা বা আবু ধাবির মতো শহর গুলোর কথা ভাবছে বোর্ড।

সম্প্রতি সৌদিতে ক্রীড়া ক্ষেত্রে বিনিয়োগের ঘটনা লক্ষ্য করা গেছে। তাঁরা সেখানে ভারতীয় ক্রিকেটের অকশন হোস্ট করতে আগ্রহ দেখিয়েছে। তবে এই বিষয়ে BCCI এখনো চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেনি। জানা যাচ্ছে সেপ্টেম্বরের শেষে বোর্ড রিটেনশন নিয়ে তাঁর তথ্য ভাগ করে নিতে চলেছে দল গুলির সাথে। ফলে দল গঠন এবং প্লেয়ার কেনার জন্য হতে দুই মাস সময় থাকছে। তবে ধরে রাখা ও ছেড়ে দেওয়া প্লেয়ারদের তালিকা হয়তো নভেম্বরের ১৫ তারিখের আশেপাশে জমা করতে হবে ফ্র্যাঞ্চাইজি গুলোকে।

আরও পড়ুন: IND vs BAN 1st Test: অশ্বিনের ছক্কায় চেপকের গ্যালারি উচ্ছ্বাসে ফেটে পড়ল, ‘ঘরের ছেলেকে’ কুর্নিশ জানালেন প্রবীণ ভক্ত

About Author

Leave a Comment

2.