আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: “টিম ইন্ডিয়া প্রতারণা করেছে…” অর্ষদীপের উপর ‘চুরির’ অভিযোগ আনলেন ইনজামাম, করলেন বেফাঁস মন্তব্য !!

Updated on:

WhatsApp Group Join Now

নিজেদের শেষ সুপার-৮ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। এই ম্যাচে জিতে সেমিফাইনালে দারুণভাবে প্রবেশ করেছে ভারতীয় দল। এই ম্যাচটি ভারতের কাছে শুধু সেমিফাইনালে পৌঁছানোর জন্যই নয়, শেষ দুটি ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের প্রতিশোধ নিতেও গুরুত্বপূর্ণ ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমতাবস্থায় রোহিত শর্মা অ্যান্ড কোম্পানিও তাদের প্রতিশোধ সেরে ফেলল। এই জয়ের পর ভারতীয় ভক্তরা উল্লাস করছেন। অন্যদিকে ভারতের জয়ে ঈর্ষান্বিত হতে শুরু করেছে প্রতিবেশী দেশ পাকিস্তান। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হকের (Inzamam-ul-Haq) সাম্প্রতিক বক্তব্য শোনার পর এই কথা বলা হচ্ছে, যেখানে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের জয় প্রতারণার অভিযোগ করেছেন।

আসলে, ইনজামাম-উল-হক (Inzamam-ul-Haq), পাকিস্তানের স্পোর্টস ২৪ নিউজে কথা বলার সময়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার জয়কে প্রতারণা বলে অভিহিত করেছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ভারত বল টেম্পারিং করেছে বলে মনে করেন তিনি। ইনজামামের (Inzamam-ul-Haq) মতে ভারত বল টেম্পারিং করেছে।

শোতে উপস্থিত আরেক অতিথি এবং প্রাক্তন ক্রিকেটার সেলিম মালিককেও (Saleem Malik)ইনজামামের কথাকে সমর্থন করতে দেখা গেছে। ইনজামাম-উল-হক এবং সেলিম মালিক অস্ট্রেলিয়ান ইনিংসের সময় ভারতীয় বোলার আরশদীপ সিংয়ের (Arshdeep Singh) রিভার্স সুইং নিয়ে আপত্তি জানান, যেটি ১৫তম ওভারে এটি ঘটেছিল।

Team India
Team India

ইনজামামের মতে, তিনি যখন এটি দেখেছিলেন তখন তিনি হতবাক হয়েছিলেন। তিনি শোতে বলেছিলেন যে এর অর্থ হল ১২ তম, ১৩ তম ওভারের মধ্যে বলটি বিপরীত হওয়ার জন্য প্রস্তুত ছিল। তিনি বলেছেন যে, টিম ইন্ডিয়া (Team India) বল টেম্পার করেছে কিনা তা আম্পায়ারকে পরীক্ষা করা উচিত।

সেলিম মালিককেও (Saleem Malik) শোতে ইনজামাম উল হকের কথার সাথে একমত হতে দেখা গেছে। সেলিম মালিক বলেন, চেকিংয়ের মতো বিষয়গুলো শুধু আমাদের দলের জন্য। ভারতসহ কয়েকটি দলকে এর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মালিকের পয়েন্টকে এগিয়ে নিয়ে ইনজামাম বলেছিলেন যে আমাদের দলের কোনও খেলোয়াড় যদি এটি করতেন তবে এটি একটি সমস্যা হয়ে উঠত।

পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড়রা এমন ভিত্তিহীন এবং বাজে অভিযোগ এই প্রথম নয়। গত ওয়ানডে বিশ্বকাপেও এমনটি করেছেন তিনি। জানা গেছে, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার হাসান রাজা (Hasan Raza) টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে অভিযোগ করেছিলেন।

তিনি বলেন যে, ভারতীয় বোলারদের বিভিন্ন বল দেওয়া হচ্ছে, যার কারণে বোলাররা বেশি সীম এবং সুইং পাচ্ছেন। হাসান রাজার (Hasan Raza) এই ভিত্তিহীন ও হাস্যকর বক্তব্য পাকিস্তান ক্রিকেটকে পুরো ক্রিকেট বিশ্বে হাসির পাত্রে পরিণত করেছিল। আবারও একই ধরনের বক্তব্য আসছে পাকিস্তান থেকে।

আরও পড়ুন। Team India: সুরেশ রায়নার প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়ের সাথে বিশ্বাসঘাতকতা করলেন রোহিত শর্মা, হঠাৎ করেই দল থেকে বার করে দিল তাকে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.