আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: সুপার ৮-এ পৌঁছাতে রোহিতের পা ধরতে হবে বাবরকে, এই সমীকরণে আবার মুখোমুখি হবে ইন্ডিয়া-পাকিস্তান !!

Updated on:

WhatsApp Group Join Now

বৃহস্পতিবার, নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারত এবং আমেরিকার মধ্যে ICC T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) এর ২৫ নম্বর ম্যাচটি খেলা হয়েছিল। এই ম্যাচে ভারত ১৩ রানে জিতেছে। এই টুর্নামেন্টে রোহিত (Rohit Sharma) অ্যান্ড কোম্পানির টানা তৃতীয় জয়। তারা প্রথমে আয়ারল্যান্ড, তারপর পাকিস্তান এবং এখন মার্কিন যুক্তরাষ্ট্রকে পরাজিত করে। এর সঙ্গেই সুপার ৮ পর্বের টিকিট পেল টিম ইন্ডিয়া। ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানও এই সাফল্যে বেশ উপকৃত হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০১৪ সালের T20 বিশ্বকাপে এখনও পর্যন্ত খেলা তিনটি ম্যাচই জিতেছে টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে একতরফাভাবে হারিয়েছে তারা। এরপর রোমাঞ্চকর ম্যাচে পাকিস্তানকে হারায় তারা। একইসঙ্গে ইউএসএকে হারিয়ে সুপার এইট পর্বে প্রবেশ করেছে তারা। আমেরিকার বিরুদ্ধে ভারতের জয়ে পাকিস্তানও অনেক উপকৃত হয়েছে। এখন তার সুপার ৮-এ পৌঁছানোর আশা বেঁচে আছে। তবে, তাদের এখনও কিছুটা ভাগ্যের প্রয়োজন হবে।

T20 World Cup 2024: India Vs Pakistan
India Vs Pakistan

এটি লক্ষণীয় যে গ্রুপ এ থেকে ২০১৪ সালের T20 World Cup বিশ্বকাপের পরবর্তী পর্বে যাওয়ার জন্য পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে একটি প্রতিযোগিতা রয়েছে। ইউএসএ এখন পর্যন্ত খেলা ৩টি ম্যাচের মধ্যে ২টি জিতেছে এবং তাদের অ্যাকাউন্টে ৮ পয়েন্ট রয়েছে, যেখানে ৩ ম্যাচে একটি জয়ে পাকিস্তানের অ্যাকাউন্টে ২ পয়েন্ট রয়েছে। এমন অবস্থায় কানাডার বিপক্ষে শেষ ম্যাচে জিতলেও সবুজ জার্সিধারী দলের সর্বোচ্চ ৮ পয়েন্ট থাকবে।

অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্রকে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলতে হবে, যেখানে পাকিস্তান আশা করবে তারা হারবে। একই সঙ্গে পাকিস্তানের রান রেট নিয়ে দুশ্চিন্তার অবসান ঘটিয়েছে ভারত। টিম ইন্ডিয়ার কাছে হারের পর, মার্কিন যুক্তরাষ্ট্রের নেট রান রেট হয়ে গেছে ০.১২৭, যা পাকিস্তানের ০.১৯১ থেকে কম।

১৫ জুন কানাডার বিরুদ্ধে গ্রুপ এ-তে ভারতকে তার শেষ ম্যাচ খেলতে হবে, যা এখন খুব বেশি গুরুত্বপূর্ণ নয়। তবে ১৪ জুন যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। মার্কিন যুক্তরাষ্ট্র এটা জিতলে পাকিস্তানের যাত্রা শেষ হয়ে যাবে। একই সময়ে, আয়ারল্যান্ড জিতলে, ১৬ জুন পাকিস্তানের বিপক্ষে তাদের পরবর্তী ম্যাচের দিকে সবার নজর থাকবে।

আরও পড়ুন। T20 World Cup 2024: ভারতীয় দলের ২জন নয়া খেলোয়ারের রুদ্ধশ্বাস প্রদর্শনী দেখে ভয়ে হাত-পা কাপতে শুরু করেছে বাবর’দের !!
About Author

Leave a Comment

2.