আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬,৬,৬,৬,৬,৬ ছয় বলে ছটি ছক্কা হাঁকানো এই প্লেয়ারের ক্যারিয়ার হলো শেষ, বাধ্য হয়ে নেবেন অবসর !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতের ক্রিকেটের প্রতি অনুরাগ কারও কাছ থেকে গোপন নয়। এই কারণেই টিম ইন্ডিয়াতে যোগ দিতে খেলোয়াড়দের (Player) সেরার চেয়ে ভালো হতে হবে। উচ্চ প্রতিযোগিতার কারণে অনেক প্রতিভাবান খেলোয়াড় তাদের দেশের হয়ে খেলার পর্যাপ্ত সুযোগ পায় না এবং তারা হারিয়ে যায় অজ্ঞাতসার অন্ধকারে। এরই ধারাবাহিকতায় ৩৪ বছর বয়সে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আরেক শক্তিশালী খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় বংশোদ্ভূত মার্কিন খেলোয়াড় জাসকরণ মালহোত্রা (Jaskaran Malhotra) অবসরের ঘোষণা দিয়েছেন। তিনি ১৮টি ODI এবং ১৭টি T20 আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহণ করেছেন। জাসকরন বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন এবং তার অবসরের কথা জানিয়েছেন। তিনি সর্বশেষ ২০২২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে খেলেছিলেন। ২০২৪ সালের T20 বিশ্বকাপেও জাতীয় দলে জায়গা পাননি তিনি। এরপর এখন ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

Jaskaran Malhotra
Jaskaran Malhotra

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ একটি পোস্ট শেয়ার করার সময়, জাসকরণ মালহোত্রা (Jaskaran Malhotra) লিখেছেন, “৮ই আগস্ট ২০২৪ আমার ক্রিকেট যাত্রার একটি দুর্দান্ত অধ্যায়ের সমাপ্তি চিহ্নিত করে। চার বছর আগে, যখন আমি আমেরিকার হয়ে অভিষেক করি, তখন আমার বাবা স্ট্যান্ড থেকে ম্যাচটি দেখছিলেন। কিন্তু আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। তবে কিছুদিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে থাকব। তবে আমার মনোযোগ এখন ক্রিকেটকে ফিরিয়ে দেওয়ার দিকে। আমি আমেরিকার তরুণ ক্রিকেটারদের সাহায্য করতে এবং তাদের খেলার স্বপ্ন পূরণ করতে প্রস্তুত।”

৩৪ বছর বয়সী জাসকরণ মালহোত্রা (Jaskaran Malhotra) ২০২১ সালে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে একটি ম্যাচে ১২৪ বলে ১৭৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। এ সময় তিনি এক ওভারে টানা ৬টি ছক্কা মেরেছিলেন। এর মাধ্যমে, হার্শেল গিবসের (Herschelle Gibbs) পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ওয়ানডেতে এই কৃতিত্ব অর্জন করলেন জাসকরণ।

জাসকরন ওয়ানডেতে ৩০.৬৪ গড়ে ৪২৯ রান করেছেন, যেখানে তিনি আন্তর্জাতিক T20-তে ১৯.০৭ গড়ে ২৬৭ রান করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার নামে মোট একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি রয়েছে।

About Author

Leave a Comment

2.