আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: সেমিফাইনালের টিকিট কনফার্ম টিম ইন্ডিয়ার, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারলেও হবে না কোন ক্ষতি !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া একটি জয়ের সাথে টি ২০ বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) এর সুপার-8 রাউন্ড শুরু করেছে। আফগানিস্তানের বিপক্ষে ৪৭ রানে বড় জয় পেল ভারত। এরপর পয়েন্ট টেবিলের গণিত অনুযায়ী সেমিফাইনালে রোহিত অ্যান্ড কোম্পানির জায়গা প্রায় নিশ্চিত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া একটি জয় দিয়ে টি২০ বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) এর সুপার-8 রাউন্ড শুরু করেছে। আফগানিস্তানকে ৪৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে টিম ইন্ডিয়া। সুপার-8-এর প্রথম ম্যাচেই রোহিত অ্যান্ড কোম্পানি সেমিফাইনালের দরজা খুলে দিয়েছে। পয়েন্ট টেবিলের গণিত অনুযায়ী সেমিফাইনালে টিম ইন্ডিয়ার জায়গা প্রায় নিশ্চিত। বর্তমানে সুপার-৮ রাউন্ডে ভারতীয় দলকে আরও দুটি ম্যাচ খেলতে হবে।

আফগানিস্তানের পর টিম ইন্ডিয়াকে আগামী ২২ জুন বাংলাদেশের বিপক্ষে খেলতে হবে। এই দলের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার পরিসংখ্যান খুবই চিত্তাকর্ষক। এমন পরিস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে জয় ভারতীয় দলের জন্য বড় কথা হবে না। এই ম্যাচে টিম ইন্ডিয়া জিতলে ২৪ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের পরাজয়ের কোনও প্রভাব পড়বে না।

Team India,T20 World Cup 2024
Team India

সুপার-৮-এ ভারত আফগানিস্তানকে ৪৭ রানের ব্যবধানে হারিয়েছে। এর পর টিম ইন্ডিয়ার রান রেট আকাশ ছোঁয়া বলে মনে হচ্ছে। এমন পরিস্থিতিতে ভারতীয় দল এক ম্যাচ হারলেও টপ-২-এ সেমিফাইনালে যাওয়ার যোগ্যতা অর্জন করতে পারে। সুপার-৮-এ দুটি গ্রুপ রয়েছে এবং উভয় গ্রুপের সেরা ২টি দলই সেমিফাইনালে যাবে। এটা টিম ইন্ডিয়ার টানা চতুর্থ জয়। গ্রুপ পর্বে জয়ের হ্যাটট্রিক করে ভারত সুপার-৮-এ জায়গা করে নিয়েছিল এবং এখন পরের রাউন্ডের শুরুটাও দারুণ লাগছিল।

আফগানিস্তানের বিপক্ষে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন টিম ইন্ডিয়ার দুই খেলোয়াড়। রোহিত (Rohit Sharma)-কোহলি (Virat Kohli) কম্বিনেশন আবারও ফ্লপ। এরপর দলের তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব দায়িত্ব নেন। ২৮ বলে ৫৩ রানের শক্তিশালী ইনিংস খেলেন আকাশ, যার মধ্যে ছিল ৩টি ছক্কা ও ৫টি চার। এর পরে, বুমরাহ বোলিংয়ে আসার সাথে সাথে তিনি আফগান দলে আধিপত্য বিস্তার করেন এবং ওপেনারদের সস্তায় বোল্ড করেন। ৩টি মূল্যবান উইকেট নিয়ে আফগানিস্তানের পিঠ ভেঙে দেন বুমরাহ। ফলে আফগান দল মাত্র ১৩৪ রানে গুটিয়ে যায়।

আরও পড়ুন। T20 World Cup 2024: ট্রাভিস হেডের মতো বিধ্বংসী খেলোয়াড় ভারতের কাছেও আছে, কিন্তু তিনি দল দ্বারা উপেক্ষিত!!
About Author

Leave a Comment

2.