আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: ফাইনাল ম্যাচের আগেই রদবদল ভারতীয় দলে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাদ গেলেন এই ৫ প্লেয়ার !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs AUS: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এরই মাঝে ২০২৩ বিশ্বকাপের (WC 2023) আগে শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া (IND vs AUS) ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। যেখানে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া দলকে পরাজিত করে ভারত। ইফতার পরের ম্যাচেও অস্ট্রেলিয়া দলকে (২-০) ব্যবধানে পরাজিত করে সিরিজ জয়লাভ করে ভারতীয় ক্রিকেট দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Indian Cricket Team, Ind Vs Aus
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (WC 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আজ জেনে নেওয়া যাক অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (IND vs AUS) তৃতীয় ওডিআই ম্যাচে কোন ৫ জন ভারতীয় খেলোয়াররা বাদ গেলেন।

Indian Cricket Team, Ind Vs Aus
Indian Cricket Team

আসন্ন ২০২৩ বিশ্বকাপের আগে ভারতীয় দল মুখোমুখি হয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য। যেখানে প্রথম দুটি ম্যাচের জন্য একদল আর তৃতীয় ম্যাচের জন্য অন্য একটি দল ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার তৃতীয় ম্যাচে দলে ফিরে এসেছে বিরাট রোহিতরা। সব মিলিয়ে ভারতীয় শিবিরের এখন প্রত্যেককে প্লেয়ারই উপস্থিত রয়েছেন।

Indian Cricket Team, Ind Vs Aus
Indian Cricket Team

ঠিক এই কারণেই অজি দলের বিরুদ্ধে ভারতের (IND vs AUS) অন্তিম ওডিআই ম্যাচে ৫ জন খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছেন ভারতীয় বোর্ড কর্তৃপক্ষ। এই পাঁচজন খেলোয়াড়ের মধ্যে রয়েছেন, ভারতীয় দলের চরম তুর্কি ইনফর্ম ব্যাটসম্যান শুভমান গিল। পাশাপাশি এশিয়া কাপের সহ অধিনায়কত্বের ভূমিকা পালন করা হার্দিক পান্ডিয়া। অজি দলের বিরুদ্ধে প্রথম ম্যাচে পাঁচটি উইকেট সংগ্রহ করা মহম্মদ সামি। এশিয়া কাপ কাঁপানো অলরাউন্ডার অক্ষর প্যাটেল। এছাড়া বিশ্বকাপ দলের সুযোগ পাওয়া অলরাউন্ডার সার্দুল ঠাকুররা রয়েছেন এই তালিকায়। এই পাঁচজনকে আবার ২০২৩ বিশ্বকাপে (WC 2023) ভারতীয় দলকে প্রতিনিধিত্ব দিতে দেখা যাবে।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.