আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA vs IND: কেপটাউনে টেস্ট ম্যাচ জিতেও লাভ হলো না টিম ইন্ডিয়ার, খোয়াতে হলো শীর্ষস্থান !!

Updated on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার নেতৃত্বে, টিম ইন্ডিয়া সম্প্রতি কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচ জিতে ইতিহাস তৈরি করেছে। ভারতীয় দল এশিয়ার প্রথম দল হিসেবে কেপটাউনে টেস্ট ম্যাচ জিতে শুধু নয়, দক্ষিণ আফ্রিকার মাটিতে দ্বিতীয়বার টেস্ট সিরিজ ড্র ​​করতেও সফল হয়েছে। ভারত এর আগে 2010-11 সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ 1-1 ড্র করেছিল। বৃহস্পতিবার কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচটি ৭ উইকেটে জিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ড্র করেছে ভারত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

SA VS IND: শেষ টেস্ট খেলতে চলেছেন ক্যাপ্টেন, চোখের জলে নেবেন বিদায় !!

কেপটাউন টেস্ট জিতে ইতিহাস গড়ার পরও দুঃসংবাদ পেল ভারতীয় দল। কেপটাউনে জয় পেলেও টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারতের আধিপত্য শেষ হয়ে গেছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সর্বশেষ টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। সর্বশেষ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক স্থান হেরে শীর্ষ থেকে দ্বিতীয় স্থানে নেমে গেছে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে টিম ইন্ডিয়া ছিল আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর দল।

Sa Vs Ind
Sa Vs Ind

সেঞ্চুরিয়নে খেলা প্রথম টেস্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হারের মুখে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়াকে, যার কারণে তারা ১ রেটিং পয়েন্ট হারিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ 1-1 ড্র হওয়ার পর টিম ইন্ডিয়ার রেটিং পয়েন্ট 118 থেকে 117-এ নেমে এসেছে। 117 রেটিং পয়েন্ট সহ, ভারতীয় দল এখন আইসিসির সর্বশেষ টেস্ট র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান থেকে দ্বিতীয় স্থানে নেমে গেছে। অস্ট্রেলিয়া 118 রেটিং পয়েন্ট নিয়ে আইসিসির সর্বশেষ টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ।

সিডনিতে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে চলছে তৃতীয় টেস্ট। তিন ম্যাচের এই টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া বর্তমানে ২-০ তে এগিয়ে আছে। অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যকার এই টেস্ট সিরিজ শেষ হওয়ার পর আবারও র‌্যাঙ্কিং আপডেট করা হবে। এই টেস্ট সিরিজ শেষ হলে আইসিসি র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট আরও বাড়বে। আইসিসি র‌্যাঙ্কিংয়ে বর্তমানে অস্ট্রেলিয়া প্রথম, ভারত দ্বিতীয়, ইংল্যান্ড তৃতীয়, দক্ষিণ আফ্রিকা চতুর্থ এবং নিউজিল্যান্ড পঞ্চম স্থানে রয়েছে।

SA vs IND: রাম সিয়া রাম গান শুনেই হাত জুড়লেন বিরাট কোহলি, নিমেষেই ভাইরাল ভিডিও !!

About Author

Leave a Comment

2.