আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

CT 2025: চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানে আসতে হবে টিম ইন্ডিয়াকে, হুমকি PCB’র !!

Published on:

WhatsApp Group Join Now

আইসিসির পরবর্তী বড় টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (CT 2025) পাকিস্তানের দ্বারা আয়োজিত হতে চলেছে, এই সময়ে বিসিসিআই এই টুর্নামেন্টের জন্য টিম ইন্ডিয়াকে পাকিস্তানে পাঠাবে কিনা তা নিয়ে একটি প্রশ্ন চিহ্ন রয়েছে। বলা হচ্ছে যে ১৯ জুলাই থেকে ২২ জুলাই শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি বার্ষিক সভায় বিসিসিআই হাইব্রিড মডেলে টুর্নামেন্ট পরিচালনার দাবি জানাতে পারে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড পুরোপুরি পাকিস্তানে টুর্নামেন্ট আয়োজনের পক্ষে, যার জন্য পিসিবি আপ্রাণ চেষ্টা করবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আগামী বছর অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর (CT 2025) হোস্টিং অধিকার পাকিস্তানের রয়েছে, যদিও বলা হচ্ছে যে নিরাপত্তার কারণে ভারতীয় দলকে পাকিস্তানে পাঠাতে চায় না বিসিসিআই। এই পরিস্থিতিতে, আইসিসির বার্ষিক সম্মেলনে, বিসিসিআই এই টুর্নামেন্টটি হাইব্রিড মডেলে করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে, ভারত তার সমস্ত ম্যাচ পাকিস্তানের বাইরে অন্য কোনও ভেন্যুতে খেলবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাইব্রিড মডেলের তীব্র বিরোধিতা করলেও, তারা এই প্রতিযোগিতাটি সম্পূর্ণভাবে পাকিস্তানে আয়োজনের চেষ্টা করবে।

Ct 2025

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির (CT 2025) আগে, পাকিস্তানের এশিয়া কাপ ২০২৩ হোস্ট করার অধিকার ছিল, সেই সময়ে বিসিসিআই টুর্নামেন্ট খেলতে টিম ইন্ডিয়াকে পাকিস্তানে না পাঠাতে অনড় ছিল। যার কারণে, এই টুর্নামেন্টটি হাইব্রিড মডেলে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এবং টিম ইন্ডিয়ার ম্যাচ সহ আরও কিছু ম্যাচ শ্রীলঙ্কায় খেলা হয়েছিল।

পরের বছর অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এ (CT 2025) একই রকম কিছু দেখা যেতে পারে, যদিও রিপোর্ট আসছে যে পিসিবি আসন্ন আইসিসি বার্ষিক সম্মেলনে হাইব্রিড মডেলের বিরোধিতা করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে ২০০৮ সালের পর BCCI ভারতকে পাকিস্তান সফরের অনুমতি দেয়নি এশিয়া কাপে দুই দলের মধ্যে শেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০১২-১৩ সালে। যার জন্য পাকিস্তান দল ভারতে আসছে এবং দুই দলের মধ্যে ২টি-টোয়েন্টি ম্যাচ এবং ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলা হয়েছে।

আরও পড়ুন। CT 2025: চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দল থেকে বাদ পড়েছে এই বিশ্বকাপ বিজেতা, দলে জায়গা টিকিয়ে রাখতে মানতে হবে BCCI’র এই শর্ত গুলো !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.