আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বাংলাদেশ সিরিজের আগেই বড় ধাক্কা পেল BCCI, টিম ইন্ডিয়া ছেড়ে পাকিস্তানের কোচ হবেন গৌতম গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: সাম্প্রতিক সময়টা পাকিস্তান ক্রিকেটের জন্য ভালো যাচ্ছে না। মাত্র কয়েকদিন আগে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে ০-২ ব্যবধানে হেরে যেতে হয়েছিল তাদের। শুধু তাই নয়, ২০২৩ সালের বিশ্বকাপ এবং ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাকিস্তানি দলের পারফরম্যান্স ছিল খুবই খারাপ। এদিকে এবার একটি বড় খবর সামনে আসছে। টিম ইন্ডিয়ার প্রধান কোচ গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) পাকিস্তানের গাইড করার দাবি উঠছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হওয়ার পর সম্প্রতি গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ করা হয়েছে। তবে এখন পাকিস্তানেও তাদের চাহিদা রয়েছে। সবুজ জার্সি দলের প্রাক্তন স্পিনার ড্যানিশ কানেরিয়া বলেছেন, পাকিস্তান ক্রিকেট দলের গৌতম গম্ভীরের মতো একজন প্রধান কোচের প্রয়োজন। তিনি বলেন, পাকিস্তানে সবকিছু হালকাভাবে নেওয়া হয়, যার কারণে দলের পারফরম্যান্সে ব্যাপক অবনতি ঘটে।

৪৩ বছর বয়সী দানিশ কানেরিয়া রিপাবলিক টিভির সাথে আলাপকালে বলেছিলেন যে ক্রমাগত অধিনায়ক পরিবর্তনের কারণে পাকিস্তান দল অনেক সমস্যার সম্মুখীন হয়েছে। কাউকে অধিনায়ক করা হলে তাকে এক বছরের জন্য একটানা সুযোগ দিতে হবে।

Gautam Gambhir
Gautam Gambhir

কানেরিয়া বলেন, “এখানে সবকিছু হালকাভাবে নেওয়া হয়েছে, তাই বারবার অধিনায়ক পরিবর্তনের কারণে পাকিস্তান দল এমন হয়েছে। এটা এভাবে কাজ করবে না। আপনার অধিনায়কের সাথে থাকতে হবে। তাকে এক বছরের জন্য অধিনায়ক করুন এবং তারপর তাকে উত্তর দিতে বলুন। পারফর্ম না করলে ওয়াক আউট হতে হবে। আপনাকে কঠিন সিদ্ধান্ত নিতে হবে। অন্যথায় কাজ হবে না।”

মন্তব্য করে তিনি আরও বলেছেন যে, “কেন অন্য দল আজ এত ভাল করছে, কেন ভারতীয় দল এত ভাল করছে? তাদের মধ্যে রাহুল দ্রাবিড় ছিলেন, যিনি দলের সাথে দুর্দান্ত কাজ করেছিলেন। এখন তাদের আছে গৌতম গম্ভীর, যিনি একজন উজ্জ্বল ক্রিকেটার এবং একজন উজ্জ্বল ব্যক্তি। মুখে খারাপ কথা বলে।”

প্রধান কোচ হিসেবে গৌতম গম্ভীরের ক্যারিয়ার গড় শুরু হয়েছে। শ্রীলঙ্কা সফরে ভারত টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল, কিন্তু ওডিআই সিরিজে তাদের শোচনীয় পরাজয়ের মুখে পড়তে হয়েছিল। এখন বাংলাদেশের বিপক্ষে হোম টেস্ট সিরিজ হবে গম্ভীরের (Gautam Gambhir) প্রথম লাল বলে অ্যাসাইনমেন্ট। এরপর অস্ট্রেলিয়া সফর এবং চ্যাম্পিয়ন্স ট্রফিও গৌতম গম্ভীরের জন্য বড় চ্যালেঞ্জ হবে।

আরও পড়ুন। Gautam Gambhir: ভারতের সর্বকালের প্লেয়িং একাদশ বেছে নিলেন গৌতম গম্ভীর, রোহিত-বুমরাহকে বাদ দিয়ে দলে এন্ট্রি দিলেন তার সবচেয়ে বড় শত্রুকে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.