আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs USA: USA’র বিরুদ্ধে ছিটকে গেলেন রোহিত-বিরাট দুজনেই, হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে এই ২ অভাগা পাবেন সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs USA: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর, আমেরিকা বিশ্বকাপ 2024 (T20 World Cup 2024) -এ টিম ইন্ডিয়ার পরবর্তী লক্ষ্য। ভারত-আমেরিকা ম্যাচটি হবে ১২ জুন। সুপার এইটে পৌঁছানোর জন্য এই ম্যাচটি দুজনের জন্যই খুবই গুরুত্বপূর্ণ। কারণ বর্তমানে দুই দলই ২ জয়ে ৪ পয়েন্টে রয়েছে।তৃতীয় জয়ের পর তারা সরাসরি সুপার-৮ খেলার যোগ্যতা অর্জন করবে। এমতাবস্থায় এই প্রতিযোগিতা উভয়ের জন্যই কঠিন হবে। এই ম্যাচে ভারতের কোন ১১ জন খেলোয়াড় মাঠে নামবেন তা নিয়ে চলছে তুমুল আলোচনা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তাই বলে রাখি এই ম্যাচে ভারতের প্লেয়িং ইলেভেনে একটা পরিবর্তন হতে পারে। জানা গেছে, এখন পর্যন্ত খেলা দুটি ম্যাচেই মাঠে দেখা গেছে রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলির (Virat Kohli) উদ্বোধনী জুটিকে। তবে, আমেরিকার বিপক্ষে দুজনকেই বিশ্রাম দেওয়া যেতে পারে। কারণ সুপার-8 দল হওয়ায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট তার প্রতিভাবান খেলোয়াড়দের সতেজ রাখতে চায়। এই দুজন না খেললে ওপেন করতে দেখা যেতে পারে যশস্বী জয়সওয়াল ও সঞ্জু স্যামসনকে (Sanju Samson)। আমরা আপনাকে বলি যে তারা দুজনই এখন পর্যন্ত একটি ম্যাচও খেলেনি।

তবে দুজনেই হয়তো আমেরিকার বিপক্ষে খেলার সুযোগ পেতে পারেন (IND vs USA)। রোহিত শর্মা না খেলে তার জায়গায় কে হবেন অধিনায়ক? এই প্রশ্ন নিশ্চয়ই মাথায় এসেছে।অধিনায়কত্ব সামলাতে পারেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। আমরা আপনাকে বলি যে হার্দিক পান্ডিয়া অধিনায়কত্বের দায়িত্ব সামলাতে পারেন। জানা গিয়েছে, সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে হার্দিককে। এমন পরিস্থিতিতে রোহিতের অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্ব নিজের কাঁধেই নিতে পারেন তিনি।

Yuzvendra Chahal, Ind Vs Usa,T20 World Cup 2024
Yuzvendra Chahal

জানা গেছে, আইসিসি টুর্নামেন্টের ম্যাচে (T20 World Cup 2024) বাইরে বসে থাকতে পারেন না অধিনায়ক। এটি করার জন্য তাদের অবশ্যই অযোগ্য হতে হবে। তবেই তারা বিশ্রাম নিতে পারে, তাই ইনজুরির কারণে আমেরিকার বিরুদ্ধে (IND vs USA) রোহিত শর্মা আউট হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই পরিস্থিতিতে আমেরিকার বিরুদ্ধে ভারতের প্রতিনিধিত্ব করতে পারেন হার্দিক। কুলদীপ যাদব (Kuldeep Yadav) ও যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) যে কোনো একজন সুযোগ পেতে পারেন।

আমরা যদি বোলিং অর্ডারের কথা বলি, তাহলে আমেরিকার বিরুদ্ধে ভারতের (IND vs USA) ফাস্ট বোলিংয়ে খুব কমই কোনো পরিবর্তন দেখা যাবে। কারণ ভারতের মাত্র তিনজন ফাস্ট বোলার আছে, জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah), মোহাম্মদ সিরাজ (mohammad Siraj) এবং আরশদীপ সিং (Arshdeep Singh) মাত্র তিনজন খেলোয়াড়। এমন পরিস্থিতিতে তাদের বিশ্রাম পাওয়া কঠিন। স্পিন বোলিংয়ে পরিবর্তন আসতে পারে।

রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং অক্ষর প্যাটেলকে (Axar Patel) বাদ দিয়ে কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের চেষ্টা করা যেতে পারে। কুলদীপকে অগ্রাধিকার পাওয়ার সম্ভাবনা বেশি। এছাড়াও, বাকি দলটি পাকিস্তানের বিপক্ষে যেমন ছিল (IND vs USA) একই থাকবে। সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল, ঋষভ পান্ত (Wicket-keeper), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ড্য (Captain), অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, মোহাম্মদ সিরাজ।

আরও পড়ুন। IND vs USA: USA’র বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছেন রোহিত শর্মা, এই বিধ্বংসী প্লেয়ারকে করতে চলেছেন শামিল !!
About Author

Leave a Comment

2.