আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs NZ: পুনে টেস্টে টিম ইন্ডিয়ার পরাজয়ের কারণ হয়ে উঠলেন রোহিত শর্মা, এই ৩টি প্রমাণ দিচ্ছে সাক্ষ্য !!

Published on:

WhatsApp Group Join Now

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ১১৩ রানে লজ্জাজনক পরাজয় হয়েছে ভারত। এর ফলে ১২ বছর পর ঘরের মাটিতে টেস্ট সিরিজ হারল ভারত। শুধু তাই নয়, এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠা টিম ইন্ডিয়ার জন্য কঠিন হয়ে পড়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পুনে টেস্টে পরাজয়ের পেছনে সবচেয়ে বড় ভূমিকা ছিল অধিনায়ক রোহিত শর্মার এবং তার করা ৩টি ভুলই তার প্রমাণ।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অধিনায়কের আগে ব্যাটসম্যান রোহিত শর্মা । কিন্তু ব্যাটসম্যান হিসেবে দায়িত্ব পালন করতে পারেননি কিছুতেই। পুনে টেস্টের দুই ইনিংসেই বাজেভাবে ফ্লপ হন তিনি। হিটম্যানরা প্রথম ইনিংসে তাদের খাতাও খুলতে পারেনি, দ্বিতীয় ইনিংসে তারা মাত্র ৮ রান করতে সক্ষম হয়েছিল। তার তাড়াতাড়ি আউট হওয়ার কারণে শুরু থেকেই বাকি ব্যাটসম্যানদের ওপর চাপ ছিল।

Img 20241025 162946 58312371600331151846, , Ind Vs Nz: পুনে টেস্টে টিম ইন্ডিয়ার পরাজয়ের কারণ হয়ে উঠলেন রোহিত শর্মা, এই ৩টি প্রমাণ দিচ্ছে সাক্ষ্য !!

অধিনায়ক রোহিত শর্মার দ্বিতীয় বড় ভুল হল কেএল রাহুলকে বাদ দেওয়া। রাহুলের জায়গায় প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হন সরফরাজ খান। কিন্তু তিনি তার চিহ্ন রেখে যেতে সফল হননি। অন্যদিকে, কেএল বহুবার ভারতকে কঠিন সময়ে বাঁচিয়েছে। এমতাবস্থায়, আজও তিনি তার অভিজ্ঞতার সাহায্যে কিছু কীর্তি সম্পাদন করতে পারতেন।

কৌশল তৈরি করতে গিয়ে রোহিত শর্মার তৃতীয় ভুলটি ঘটেছে । দুই ইনিংসেই আক্রমণাত্মক ব্যাটিং করতে গিয়ে ভেঙে পড়ে টিম ইন্ডিয়া। এছাড়া স্পিন বোলিংয়ের কাছে অসহায় দেখাচ্ছিল ভারতীয় ব্যাটসম্যানদের। যেন ফাস্ট বোলিং অনুশীলন করেই মাঠে নেমেছেন তিনি। এমতাবস্থায় কৌশল প্রণয়নের ক্ষেত্রেও বড় ধরনের ভুল হচ্ছে বলে মনে হচ্ছে।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.