আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বৃষ্টির কারণে ভেস্তে গেল ভারত-নিউজিল্যান্ডের প্রথম দিনের ম্যাচ, আগামী ৪ দিন কেমন থাকবে আবহাওয়া ?

Updated on:

WhatsApp Group Join Now

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে একটি ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে (IND vs NZ)। ১৬ অক্টোবর থেকে সিরিজের প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ছিল। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে প্রথম দিনের খেলা বৃষ্টিতে ভেসে যায়। দীর্ঘ অপেক্ষার পর যখন আম্পায়ার ও রেফারিরা মাঠ ভেজা দেখেন, তখন সিদ্ধান্ত হয় খেলা হবে না। বেঙ্গালুরু টেস্টে বিপদের মেঘ ঘনিয়ে আসছে। আসুন এই প্রতিবেদনে জেনে নেওয়া যাক প্রথম দিনের খেলা সম্ভব না হওয়ার পর আগামী ৪ দিন আবহাওয়ার ধরণ কেমন হবে?

WhatsApp Group Join Now

ভারতের বিভিন্ন রাজ্যে বর্ষাকাল অব্যাহত রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ ভারতে বর্ষা এসে গিয়েছে। বেঙ্গালুরুতে ভারী বৃষ্টির কারণে স্কুল বন্ধ রাখা হয়েছে। যার প্রভাব দেখা যায় ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে খেলা প্রথম টেস্টে (IND vs NZ)। জানিয়ে রাখি, সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। যার কারণে স্টেডিয়াম শুকাতে পারেননি চিন্নাস্বামী। সর্বাত্মক চেষ্টার পর আম্পায়ার ও রেফারি মাটি ভেজা দেখতে পান। এ কারণে প্রথম দিনের খেলা স্থগিত করা হয়েছে।

আবহাওয়া দফতর ১৬ অক্টোবর থেকে দক্ষিণ ভারতে সতর্কতা জারি করেছে। আগামী কয়েকদিন বেঙ্গালুরুতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার কারণে প্রথম পরীক্ষাও ব্যাহত হতে পারে। প্রথম দিনের খেলা শেষ হওয়ার পরের ৪ দিন আবহাওয়া কেমন থাকবে তা জেনে নেওয়া যাক।

দ্বিতীয় দিন: বৃহস্পতিবার (১৭ অক্টোবর) থেকে ভারত ও নিউজিল্যান্ডের (IND vs NZ) প্রথম টেস্টের কোনো সম্ভাবনা নেই। কারণ, আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টির সম্ভাবনা ৫০ শতাংশ। আকাশ মেঘলা থাকবে। যেখানে এটি ২৭ ডিগ্রি থেকে ২০ ডিগ্রির নিচে নেমে যেতে পারে। ঘণ্টায় ১৩ কিলোমিটার বেগে বাতাস বইবে।

তৃতীয় দিন: শুক্রবার (১৮ অক্টোবর) কমার পরিবর্তে বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কারণ, আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ। আকাশ মেঘলা থাকবে। যেখানে এটি ২৭ডিগ্রি থেকে ২০ ডিগ্রির নিচে নেমে যেতে পারে। ঘণ্টায় ১৩ কিলোমিটার বেগে বাতাস বইবে।

চতুর্থ দিন: শনিবার (১৯ অক্টোবর) আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। আকাশ মেঘলা থাকবে। যেখানে এটি ২৭ ডিগ্রি থেকে ২০ ডিগ্রির নিচে নেমে যেতে পারে। ঘণ্টায় ১৩ কিলোমিটার বেগে বাতাস বইবে।

পঞ্চম দিন: রবিবার (২০ অক্টোবর) থেকে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে (IND vs NZ) প্রথম টেস্টের কোনও সম্ভাবনা নেই। কারণ, আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। আকাশ মেঘলা থাকবে। যেখানে এটি ২৭ ডিগ্রি থেকে ২০ ডিগ্রির নিচে নেমে যেতে পারে। ঘণ্টায় ১০ কিলোমিটার বেগে বাতাস বইবে।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.