আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: আসন্ন বাংলাদেশ টেস্ট সিরিজ থেকে এই দুই কিংবদন্তিকে বাদ দিলেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াকে ১৯ সেপ্টেম্বর থেকে ঘরের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে (IND vs BAN) ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। এরপর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ খেলতে হবে ভারতীয় দলকে। এমন পরিস্থিতিতে নিজেদের সেরা খেলোয়াড় নিয়ে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে পারেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও প্রধান কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তবে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বাদ পড়তে পারেন এমন কিছু খেলোয়াড়।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে, এই বছর ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা ৫ ম্যাচের টেস্ট সিরিজে, ভারতের অনেক খেলোয়াড় অভিষেকের সুযোগ পেয়েছিলেন এবং তারা ভাল পারফরম্যান্স দেখিয়ে সবার মন জয় করেছিলেন। তবে বাংলাদেশের বিপক্ষে বাদ পড়তে পারেন তিনি। এমন পরিস্থিতিতে দুই খেলোয়াড় ধ্রুব জুরেল (Dhruv Jurel) ও সরফরাজ খান (Sarfaraz Khan)। দুজনেই ইংল্যান্ডের বিপক্ষে দারুণ পারফরম্যান্স দেখিয়েছিলেন। কিন্তু বাংলাদেশের বিপক্ষে প্লেয়িং ইলেভেনে তার জায়গা নেই।

Ind Vs Ban, Sarfaraz Khan And Dhruv Jurel
Sarfaraz Khan And Dhruv Jurel

 

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করার পর ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকের সুযোগ পান সরফরাজ খান (Sarfaraz Khan)। এই সিরিজে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। সরফরাজ (Sarfaraz Khan) তৃতীয় টেস্ট ম্যাচে অভিষেক করেন এবং উভয় ইনিংসেই হাফ সেঞ্চুরি করেন, যখন তিনি চতুর্থ টেস্টে ব্যর্থ হন, কিন্তু শেষ টেস্টে তিনি আবার হাফ সেঞ্চুরি করেন। তারা ছাড়াও ধ্রুব জুরেলও (Dhruv Jurel) তার ছাপ রেখে যেতে সফল। তিনি ৩ টেস্ট ম্যাচের ৪ ইনিংসে ৬৩.৩৩ গড়ে ১৯০ রান করেন। তবে এখন সিনিয়র খেলোয়াড়দের ফেরার পর বাইরে বসতে হবে তাদের।

আসলে, বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ফিরতে পারেন ঋষভ পন্ত (Rishabh Pant)। ২০২২ সালের ডিসেম্বরে দুর্ঘটনার পর থেকে তিনি আর কোনো টেস্ট ম্যাচ খেলেননি। এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে ইনজুরিতে পড়া শ্রেয়াস আইয়ারও  ফিরতে পারেন। এ কারণেই বাদ পড়তে পারেন ধ্রুব জুরেল (Dhruv Jurel) ও সরফরাজ খান (Sarfaraz Khan)।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে বাদ পড়লেন সরফরাজ খান, তার জায়গায় খেলবেন এই দুই ফ্লপ ব্যাটসম্যান !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.