আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: ২০ মাস পর বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দলে ফিরেছেন এই তারকা, পুরানো হিসেব করবেন সাফ !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াকে বাংলাদেশের বিরুদ্ধে (IND vs BAN) তার পরবর্তী দ্বিপাক্ষিক সিরিজ খেলতে হবে। ১৯ সেপ্টেম্বর থেকে ভারতের মাটিতে দুই দেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ এবং তারপর ৬ অক্টোবর থেকে ৩ ম্যাচের T20 সিরিজ খেলা হবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্রে বাংলাদেশের বিপক্ষে এই সিরিজটি ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ, কারণ এর পর রোহিত অ্যান্ড কোম্পানিকে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লাল বলের সিরিজ খেলতে হবে। এই কারণেই একজন ভয়ঙ্কর খেলোয়াড়ও বাংলাদেশের বিরুদ্ধে টিম ইন্ডিয়াতে ফিরতে চলেছেন (IND vs BAN)।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ (IND vs BAN), টিম ইন্ডিয়ার অনেক শক্তিশালী খেলোয়াড়কে টেস্ট ফরম্যাটে ফিরে আসতে দেখা যেতে পারে। চলতি বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে চোট পান কেএল রাহুল (KL Rahul)। শ্রেয়াস আইয়ারও (Shreyas Iyer) চোটের কারণে পুরো সিরিজ খেলতে পারেননি। একই সঙ্গে বিরাট কোহলিও (Virat Kohli) ব্রিটিশদের বিরুদ্ধে একটি ম্যাচও খেলেননি। এমতাবস্থায় বাংলাদেশের বিপক্ষে সবাই ফিরতে পারে। তবে এই তিনজন ছাড়াও শক্তিশালী উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তও (Rishabh Pant) এই সিরিজ দিয়ে লাল বলের ক্রিকেটে পুনঃপ্রবেশ করতে পারেন।

২০২২ সালের ডিসেম্বরে ঋষভ পন্ত (Rishabh Pant) একটি সড়ক দুর্ঘটনায় পড়েছিলেন, যাতে তিনি অল্পের জন্য তার জীবন রক্ষা করেছিলেন। এরপর দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তিনি। যাইহোক, IPL ২০২৪ এর সাথে, তিনি ক্রিকেট মাঠে ফিরে আসেন এবং এখানে ভাল পারফরম্যান্স দেখিয়ে ২০২৪ T20 বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে জায়গা পান। এরপর গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজেও অংশ নেন তিনি। এরই ধারাবাহিকতায় এবার টেস্ট ফরম্যাটেও কামব্যাক করতে যাচ্ছেন তিনি।

Ind Vs Ban: Rishabh Pant
Rishabh Pant

২৬ বছর বয়সী ঋষভ পন্ত (Rishabh Pant) ভারতের হয়ে ৩৩ টেস্ট ম্যাচের ৫৬ ইনিংসে ৪৩.৬৭ গড়ে ২২৭১ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৫ সেঞ্চুরি এবং ১১ হাফ সেঞ্চুরি করেছেন। ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মাটিতেও অনেক ঐতিহাসিক ইনিংস খেলেছেন

বাঁ-হাতি ব্যাটসম্যান ৩১টি ওয়ানডে ম্যাচে ৩৩.৫ গড়ে ৮৭১ রান করেছেন এবং ৭৬ T20 আন্তর্জাতিকে ১২০৯ রান করেছেন। সাদা বলের ক্রিকেটে ঋষভ ১টি সেঞ্চুরি ও ৮টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Team India: বুমরাহ বা শামি নয়, এই খেলোয়াড় হয়ে উঠেছেন ভারতের সবচেয়ে বিপজ্জনক বোলার !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.