আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা করলো বিসিসিআই, জায়গা হারালেন অধিনায়ক নিজেই !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) বাংলাদেশের বিরুদ্ধে (IND vs BAN) প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে। দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত (Rishabh Pant)। একই সঙ্গে প্রথমবারের মতো ভারতীয় দলে ডাক পেয়েছেন ফাস্ট বোলার যশ দয়াল (Yash Dayal)। এরা ছাড়াও বিরাট কোহলি (Virat Kohli) এবং জাসপ্রিত বুমরাহকেও (Jasprit Bumrah) প্রথম টেস্ট খেলতে দেখা যাবে, যারা দীর্ঘদিন ধরে লাল বলের ফরম্যাট থেকে দূরে রয়েছেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দীর্ঘ ২১ মাস পর বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে খেলতে দেখা যাবে টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্তকে (Rishabh Pant)। ২০২২ সালের ডিসেম্বরে একটি ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার পরে ঋষভ পন্ত ( Rishabh Pant) দলের বাইরে ছিলেন। যাইহোক, তিনি এই বছর অনুষ্ঠিত T20 বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেন এবং ভারতকে টুর্নামেন্ট জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এখন লাল বলের ফর্ম্যাটেও তার মনোভাব দেখাতে প্রস্তুত পন্ত। ভক্তরাও এই অপেক্ষায় ছিলেন। তবে দ্বিতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা পেয়েছেন ধ্রুব জুরেল (Dhruv Jurel)।

২৬ বছর বয়সী বাঁহাতি ফাস্ট বোলার যশ দয়ালকে (Yash Dayal) প্রথমবারের মতো ডাকা হয়েছে ভারতীয় দলে। দলীপ ট্রফিতে ভারত-বি দলের সঙ্গে খেলছেন যশ দয়াল। ভারত-এ-এর বিপক্ষে প্রথম ম্যাচে চার উইকেট নেন তিনি। আমরা যদি যশ দয়ালের প্রথম শ্রেণীর পরিসংখ্যান দেখি, তিনি এখন পর্যন্ত ২৪টি ম্যাচ খেলে ৭৬ জন ব্যাটসম্যানকে আউট করেছেন। ম্যাচে তার সেরা পারফরম্যান্স ৯/১২১।

Ind Vs Ban, Team India
Team India

রোহিত শর্মা , বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজারা সবাই প্রথম টেস্ট দলে রয়েছেন, যারা দলীপ ট্রফির প্রথম ম্যাচে খেলেননি। একই সঙ্গে দলে রাখা হয়নি তারকা ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারকে। এছাড়া ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে দুর্দান্ত পারফর্ম করা সরফরাজ খান দলে জায়গা ধরে রেখেছেন।

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ, আকাশ। সিং, জসপ্রিত বুমরাহ, যশ দয়াল।

আরও পড়ুন। IND vs BAN: বুমরাহ-শামি বাদ, বাংলাদেশ সিরিজের জন্য এই ভয়ঙ্কর খেলোয়াড়কে সুযোগ দিলেন গুরু গম্ভীর !!
About Author

Leave a Comment

2.