আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনে ভারতের লিড ছাড়ালো ৩০০! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: বাংলাদেশ ও ভারতের এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থেকেছে চেন্নাই স্টেডিয়াম। প্রথমে শুরুটা বাংলাদেশ ভালো করলেও শেষে প্রমাণ হয়ে গিয়েছে শেষ ভালো যার সব ভালো। ভারতের সঙ্গে ম্যাচে প্রথম ইনিংসে ২২৭ রানের লিড নিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ভারত ব্যাট করেছে ২৩ ওভার। রিশভ পন্থ ম্যাচে সমতা ফেরালেও ফেরাতে পারেননি শুভমান। তাকে ফিরে যেতে হয় ড্রেসিংরুমে।

WhatsApp Group Join Now

অন্যদিকে ২ ওভারে মেহেদী হাসান মিরাজের বলে রীতিমতো নাস্তানাবুদ হয়ে মাঠ থেকে বেরিয়ে যান বিরাট কোহলি। ৩৭ বলে মাত্র ১৭ রান করেই চিৎ-পটাং হয়ে যান তিনি। ১২ ওভারে পঞ্চাশ রানের গণ্ডি ছুঁয়ে ফেলে ভারত! ভারতের হাতে লিড ছিল ২৭৭ রানের! এরপর উইকেট কিপার লিটন দাস এবং নাহিদ রানা দুজনেই আবারো বিধ্বংসী ম্যাচ শুরু করেন!

চাপে পড়ে যান যষশ্বী জয়সওয়াল। চাপে পড়ে যান রোহিত শর্মা তাকেও ফিরে যেতে হয় সাযঘরে। ব্যাট করতে নেমেও পিছিয়ে যেতে হয় রোহিতকে। প্রথম ওভারে ১০ রান করেন যশশ্বী। এরপরের দ্বিতীয় ইনিংসে ভারত বিনা উইকেটে ১৫ রান করে ফেলে।

মোহাম্মদ সিরাজের নিশানায় পড়েন নাহিদ রানা যার ফলে তাকে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয়। ৫২ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন মেহেদী হাসান মিরাজ। ভারতের বুমরা এদিন রক্ষা করেছে দেশের মান। পঞ্চম ওভারে রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা একসাথে গোটা খেলার হাল ধরেন।৪০ ওভার শেষে প্রথম ইনিংসে তখন বাংলাদেশের স্কোর আট উইকেটে ১২৬ রান।

রবীন্দ্রর বলে তখন নাকানি চোবানি খাওয়ার মতন অবস্থা সাকিব আল হাসানের। পাঁচটি চার মারেন তিনি কিন্তু তবুও সমতা ফেরাতে পারেননি। ব্যাট করতে নামেন হাসান মাহমুদ। তিনিও রবীন্দ্র জাদেজার কাছে শিশু হয়ে যান। শাকিব ৩৩ বলে কুড়ি রান করেছেন। লিটন ২৮ বলে ১৮ রান। অন্যদিকে বুমড়া এবং লোকেশ রাহুলের হাতে বন্দী হয়ে যান মুশফিকুর রহিম।

তিনি ১৪ বলে আট রান করেন। ভারতের আকাশ দ্বীপ মাঠ ছাড়তে বাধ্য করেন জাকির হাসানকে। ২২ বলে ৩ রান করেন তিনি। এদিকে পাল্টা ব্যাট করতে নেমে প্রথম ওভারে উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। শেষের দিকে তাদের ব্যাট করা বিপর্যয়ের অন্যতম কারণ তা বলাই বাহুল্য। মানিকজোড় হয়ে এই ম্যাচ জেতানোর গুরুদায়িত্ব কাধে নিয়ে ম্যাচের সেরা হয়ে রইলেন রবিচন্দ্রন এবং রবীন্দ্র।

আরও পড়ুন: ব্যাট করার সময় কামড়াচ্ছিলেন হেলমেটের ফিতে, নিছকই কুসংস্কার নাকি কোনো কৌশল! আসল সত্য কি?

About Author

Leave a Comment

2.