আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: শান্তদের কপালে বুমরাহ-আকাশের তাণ্ডব! ৫ উইকেটে ধস নামল বাংলাদেশে!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে চেন্নাই টেস্টে ভারতের শুরুটা ছিল কঠিন। টসে হেরে ব্যাটিং করতে নেমে ভারতীয় দলের ওপর চাপ পড়েছিল প্রথম উইকেট হারানোর পর। তবে, তাদের লোয়ার অর্ডারের শক্তিশালী ব্যাটিংয়ে সেই চাপ কাটিয়ে ওঠে ভারত। প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট হওয়ার পর, দ্বিতীয় দিনে ভারতের বাকি ব্যাটাররা দ্রুত আউট হয়ে যান। বাংলাদেশের বোলার তাসকিন আহমেদ এই দিনে ৩টি উইকেট নিয়েছেন।

WhatsApp Group Join Now

রবিচন্দ্রন অশ্বিন ভারতের হয়ে সর্বোচ্চ ১১৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। যদিও রবীন্দ্র জাদেজা শতরান পূর্ণ করতে পারেননি, অশ্বিনের ইনিংসের ওপর ভরসা রেখেই ভারত প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩৩৯ রান সংগ্রহ করেছিল। দ্বিতীয় দিনে ভারতীয় বোলাররা দারুণভাবে প্রতিশোধ নিতে শুরু করে, মাত্র ৫০ রানের মধ্যে অর্ধেক বাংলাদেশ দলকে সাজঘরে পাঠিয়ে দেয়। ফলে, ভারত এখন টেস্ট জয়ের সম্ভাবনায় অনেক এগিয়ে।

বাংলাদেশের শুরুতেই বুমরাহর তাণ্ডব: বিপর্যয়ে বাংলা দল

বাংলাদেশের ইনিংস শুরুতেই বড় ধাক্কা খেল। ভারতের প্রথম টেস্ট ম্যাচে দলটি দুর্দান্ত অবস্থানে রয়েছে। দ্বিতীয় দিনে ভারতীয় বোলিং ইউনিট বেশ চাঙ্গা হয়ে উঠেছে। বাংলাদেশের প্রথম ইনিংসে প্রথম ওভারেই জশপ্রীত বুমরাহ বাংলাদেশকে বড় আঘাত দেন, যখন শাদমান ইসলাম মাত্র ২ রান করে আউট হন। এরপর, আকাশ দীপ তার দ্বিতীয় ওভারে জাকির হাসান এবং মোমিনুল হককে সাজঘরে পাঠান, যারা যথাক্রমে ৩ এবং ০ রানে আউট হন। বাংলাদেশের এই বিপর্যয়ে ভারতের কৌশল কার্যকরী হয়ে উঠছে।

শান্তর উইকেট নিয়ে ভারতের দাপট

বাংলাদেশের টপ অর্ডার শুরুতেই তিনটি উইকেট হারিয়ে ভারসাম্য হারিয়ে ফেলেছিল। এই পরিস্থিতিতে দ্রুতই তারা চতুর্থ উইকেটও হারাল। এবার ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত আউট হন, মাত্র ২০ রান করে। মোহাম্মদ সিরাজের একটি অসাধারণ বলে সাজঘরে ফিরতে বাধ্য হন শান্ত। ভারতের বোলিংয়ের তীব্রতায় বাংলাদেশ বিপদে পড়েছে।

বাংলাদেশের দুর্দশা: ৫০ রানের আগে ৫ উইকেট পড়ে গেল

চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ মাত্র ৪০ রানে ৫টি উইকেট হারিয়ে বিপদে পড়েছে। জশপ্রীত বুমরাহ তাঁর দ্বিতীয় উইকেট হিসেবে মুশফিকুর রহিমকে আউট করেন, যিনি মাত্র ৮ রান করে সাজঘরে ফিরেন। আপাতত বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ৬৪ রানে রয়েছে। ক্রিজে আছেন শাকিব আল হাসান এবং লিটন দাস। ভারতের বোলিং বিভাগে বুমরাহ ও আকাশ দীপ প্রত্যেকে দুটি করে উইকেট নিয়েছেন, এবং সিরাজ একটি উইকেট পেয়েছেন।

আরও পড়ুন:  Virat Kohli: গিল-রিঙ্কু নন, কোহলির পরে ভারতের আগামী সুপারস্টার হলেন এই তারকা !!

About Author

Leave a Comment

2.